Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নোয়াখালী নার্সিং কলেজে করোনায় আক্রান্ত ৯১ শিক্ষার্থী

প্রকাশিত: ২৩ জানুয়ারী ২০২২, ০৩:২৩

লাইভ প্রতিবেদক: নোয়াখালী নার্সিং কলেজ ও মিডওয়াইফারি কলেজের ৯১ শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়েছে। এ ঘটনায় কলেজটির পাঠদান বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। আক্রান্তদের মধ্যে ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স ও ডিপ্লোমা ইন মিডওয়াইফারির দুই ব্যাচের প্রথমবর্ষের ২৮ জন এবং দ্বিতীয়বর্ষের ৪০ ও তৃতীয়বর্ষের ২৩ জন রয়েছেন।

জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ১৭ জানুয়ারি থেকে ২০ জানুয়ারি রাত পর্যন্ত নোয়াখালী নার্সিং ও মিডওয়াইফারি কলেজের মোট ৯১ শিক্ষার্থীর করোনা শনাক্ত হয়েছে। একজন শনাক্ত হওয়ার পরই সবার পরীক্ষা করা হয়। এরপর ৯০ শিক্ষার্থীর রিপোর্ট পজেটিভ আসে। আক্রান্তদের পর্যবেক্ষণে রাখা হয়েছে।

কলেজের অধ্যক্ষ খালেদা খানম জানান, গত ৩ জানুয়ারি থেকে সাতদিনের ছুটি নিয়ে বাড়িতে যায় শিক্ষার্থীরা। ছুটি শেষে ফিরলে সোমবার ক্লাসে কয়েকজনের শরীরে ঠাণ্ডা-জ্বরের উপসর্গ দেখা যায়।

শিক্ষার্থীরা জানিয়েছেন, তাদের প্রচণ্ড গলাব্যথা ও জ্বর। অনেকের কাশিও আছে। তবে তেমন কোনো সমস্যা নেই। তাৎক্ষণিকভাবে দুই শিক্ষার্থীকে করোনা পরীক্ষা করাতে ২৫০ শয্যাবিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

কলেজ প্রিন্সিপাল খালেদা খানম বলেন, আক্রান্তদের মধ্যে ১০ জনকে ডিজির অনুমতি নিয়ে অভিভাবকের সঙ্গে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়েছে। বাকি ৮১ জন কলেজ হোস্টেলে হোম কোয়ারেন্টিনে রয়েছেন। তাদের করোনার কিছু লক্ষণ থাকলেও এখন অনেকটা ভালো আছেন।

ঢাকা, ২২ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ