Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রোজিনা ইসলামের মুক্তি চেয়ে চবিতে ভার্চুয়াল মানববন্ধন

প্রকাশিত: ২১ মে ২০২১, ০১:৪০

চবি লাইভ: প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক ও বিশিষ্ট সাহসী সাংবাদিক কারাবন্দি রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি এবং তাঁকে হেনস্তাকারী ব্যক্তিদের শাস্তি চেয়ে দিনব্যাপী ভার্চ্যুয়াল মানববন্ধন করে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা।

বৃহস্পতিবার (২০ মে) সকাল দশটা থেকে সংগঠনের লেখকগণ প্ল্যাকার্ড, ফেস্টুন ও পোস্টার সংশ্লিষ্ট নিজ নিজ ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে জাগরণ সৃষ্টি করেন চবির লেখক মহলে। নৈতিক এই মানববন্ধনে লেখকগণের সাথে একাত্বতা পোষণ করেন দেশ বরেণ্য কলামিস্ট ও চট্টগ্রামের স্বানামধন্য সাংবাদিকগণ।

মানববন্ধনের অন্যতম আহ্বায়ক সংগঠন সভাপতি আরমান শেখ বলেন, রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ খ্যাত গণমাধ্যমের কর্মীদের সাথে ষড়যন্ত্রমূলক কার্যক্রম কখনো রাষ্ট্রের জন্য কল্যাণকর হয় না। গণমাধ্যম কর্মীদের স্বাধীনতা হরণ করে নিয়ন্ত্রণের অপচেষ্টারত কোন রাষ্ট্রের উন্নয়ন কখনো টেকসই হয় না, বরং তা হয় সাময়িক।

যুক্তি-তর্ক ও আলোচনা-সমালোচনার মাধ্যমেই রাষ্ট্র সঠিক পথে পরিচালিত হয়, আর এতে অগ্রণী ভূমিকা রাখেন রোজিনা ইসলামের মত সাহসী গণমাধ্যমকর্মীরা। সাংবাদিক হেনস্তা পরোক্ষভাবে রাষ্ট্র ব্যবস্থায় আঘাতেরই নামান্তর। তাই রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও হেনস্তাকারীদের শাস্তি নিশ্চিত করে রাষ্ট্র যন্ত্রের মর্যাদা রক্ষা করতে হবে। এভাবেই সাংবাদিক ও বুদ্ধিজীবিদের স্বাধীনতা নিশ্চিত করে উন্নত রাষ্ট্র গঠনে সরকারকে কার্যকরী ভূমিকা রাখতে হবে।

সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ রাফছান বলেন, বাংলাদেশ ১৯৭১ সালে স্বাধীনতা লাভ করে। স্বাধীনতার ৫০ বছর পেরিয়েও আমরা আজ স্বাধীন ভাবে মত প্রকাশের অধিকার পাইনি। সাম্প্রতিককালে প্রথম আলো সাংবাদিক, রোজিনা ইসলামের সাথে যে ঘটনা ঘটেছে, তা নিতান্তই একটি অন্যায় এবং গর্হিত কাজ। দেশের স্বার্থ রক্ষার্থে অনুসন্ধানীমূলক প্রতিবেদন তৈরীর মাধ্যমে দেশের বিভিন্ন অসঙ্গতি জনসম্মুখে তুলে ধরা প্রতিটি সাংবাদিকের নৈতিক দায়িত্ব।

রোজিনা ইসলামও তাঁর দায়িত্ব যথাযথ ভাবে পালন করেছেন। তথ্য চুরির নামে স্বাস্থ মন্ত্রণালয় কর্তৃক মিথ্যা মামলার দ্বায়ে তাকে গ্রেফতার করা হয়েছে, যা অত্যন্ত নিন্দাজনক এবং রাষ্ট্রের জন্য ক্ষতিকর। অবিলম্বে স্বাস্থ মন্ত্রণালয়ের এই বিশাল অর্থের দুর্নীতির সাথে জড়িতদের গ্রেফতার পূর্বক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছি।

এছাড়াও মানববন্ধনে সক্রিয় অংশগ্রহণ করেন সংগঠনের দায়িত্বরত লেখক নেজাম উদ্দীন, জান্নাতুল ফেরদৌস সায়মা, রাব্বি হাসান, আয়েশা সিদ্দিকাসহ অসংখ্য তরুণ লেখক।

ঢাকা, ২০ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজে//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ