Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চবি সায়েন্টিফিক সোসাইটির নেতৃত্বে দিবস-নওশিন

প্রকাশিত: ২ জানুয়ারী ২০২১, ০৬:২৩

চবি লাইভঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সায়েন্টিফিক সোসাইটি'র (সিইউএসএস) ২০২১ সালের কার্যকরী কমিটি গঠিত হয়েছে। এতে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমুদ্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী দিবস দেব এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী নওশিন বিনতে জামাল।

সম্প্রতি ৫৩ সদস্য বিশিষ্ট এই কার্যকরী কমিটির অনুমোদন দেন সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্যবৃন্দ সাবেক সভাপতি মো. মিফতাহ মুশফিক এবং সাবেক সাধারণ সম্পাদক মো. আব্দুর রহমান অপু।

কমিটির অন্যান্যদের মধ্যে সহ-সভাপতি পদে মু. সাকিব সা'দ সিদ্দিকী, সহকারী সাধারণ সম্পাদক পদে মো. আলতাফ হোসাইন, অর্থ সম্পাদক পদে শাহিন আলম, যোগাযোগ ব্যবস্থাপনা সম্পাদক পদে হোসাইন মোহাম্মদ বায়েজিদ, সাংগঠনিক সম্পাদক পদে মিনহাজুর রহমান শিহাব, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে তাহমিদা শামসুদ্দিন, প্রশাসনিক সম্পাদক পদে মেহেরিন আফরোজ, গবেষণা ও উন্নয়ন সম্পাদক পদে ইসরাত হক জারিন, তথ্যপ্রযুক্তি সম্পাদক পদে মো. ফয়সাল আরেফিন, মানবসম্পদ ব্যবস্থাপনা সম্পাদক পদে জারিন তাসনিম তুরিন এবং দপ্তর সম্পাদক পদে হুসনুম মামুরাতকে নির্বাচিত করা হয়।

সংগঠনের সম্মানিত উপদেষ্টামণ্ডলী হলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ডক্টর মোহাম্মদ আল ফোরকান এবং সহযোগী অধ্যাপক ডক্টর লায়লা খালেদা।

উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সায়েন্টিফিক সোসাইটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একমাত্র বিজ্ঞান ভিত্তিক সংগঠন, যার মূল উদ্দেশ্য হলো এমন একটি প্ল্যাটফর্ম তৈরি করা যার মাধ্যমে শিক্ষার্থীরা বিজ্ঞানের অগ্রগতির জন্য নতুন নতুন ধারণা প্রকাশ করার সুযোগ পাবে যা মানুষের কল্যাণ সাধনে ভূমিকা রাখবে।

প্রতিষ্ঠার পর থেকেই সিইউএসএস বিভিন্ন গুরুত্বপূর্ণ ও সাম্প্রতিক বিষয়ে নিয়মিত কর্মশালা, আলোচনা সভা, প্রশিক্ষণ এবং প্রতিযোগিতার আয়োজন করেছে যার মধ্যে সবচেয়ে বড় কার্যক্রম ছিলো চট্টগ্রামে প্রথম সায়েন্স কার্নিভাল আয়োজন যেখানে প্রায় ৩৭ টি বিশ্ববিদ্যালয় থেকে ৯০০'র ও বেশি শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এছাড়াও, বর্তমান করোনাকালীন পরিস্থিতিতে বিজ্ঞান বিষয়ক বিভিন্ন অনলাইন প্রতিযোগিতা, দক্ষতা উন্নয়নের জন্য বিভিন্ন বিষয়ে অনলাইন প্রশিক্ষণ, অনলাইন আলোচনা সভা ইত্যাদি কার্যক্রম পরিচালনা করে চলেছে।

ঢাকা, ০১ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ