Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
‘‘অন্যের হলে সিট খুঁজি আমরা কি সব রিফিউজি?’’

হলের আসন বরাদ্দঃ অবস্থান কর্মসূচিতে চবি ছাত্রীরা

প্রকাশিত: ১৪ অক্টোবার ২০১৯, ০৬:৪৮

চবি লাইভঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) জননেত্রী শেখ হাসিনা হলের সিট বরাদ্দের মৌখিক পরীক্ষার ফলাফল প্রকাশের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে ওই হলের সংযুক্তিপ্রাপ্ত ছাত্রীরা।

রবিবার সকাল সাড়ে দশটায় শেখ হাসিনা হলের মূল ফটকে তালা ঝুলিয়ে অবস্থান কর্মসূচি পালন করে তারা।

এসময় দুইটি দাবি জানায় ছাত্রীরা।
১. ১৪ই অক্টোবরেই মৌখিক পরীক্ষার ফলাফল প্রকাশ করতে হবে।
২. ২০ই অক্টোবরের মধ্যেই যোগ্যদের নোটিশ দিতে হবে।

ছাত্রীদের সাথে কথা বলে জানা যায়, ২০১৫ সালের জননেত্রী শেখ হাসিনা হল উদ্ভোধনের পর ওই বছরেই সংযুক্তি প্রদান করা হয়। কিন্তু প্রশাসনের গাফিলতির কারণে ৪ বছরে তা শুধু সংযুক্তির মধ্যেই সীমাবদ্ধ রয়েছে, আসন বরাদ্দ পায়নি কেউ।

এর আগেও কয়েক দফা আন্দোলনের পরে আসন বরাদ্দের জন্য সংযুক্তিপ্রাপ্ত ছাত্রীদের মৌখিক পরীক্ষা নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। কিন্তু আন্দোলনরত ছাত্রীদের দাবি মৌখিক পরীক্ষার ফলাফল ঘোষণা করতে বিলম্ব করছে তারা।

ফলে আজ সকালে সংযুক্তিপ্রাপ্ত ছাত্রীরা মৌখিক পরীক্ষার ফলাফল প্রকাশের দাবিতে হলের মূল ফটকে তালা লাগিয়ে অবস্থান নেয়। এসময় প্রভোস্ট ও হাউজ টিউটররা হলের ভিতরে অবরুদ্ধ হয়ে পড়ে। পরবর্তীতে সাড়ে এগারোটায় প্রক্টরিয়াল বডির সাথে তর্ক-বিতর্কে জড়ায় ছাত্রীরা। পরে প্রশাসনের আশ্বাসে তালা খুলে তারা।

এসময় আন্দোলনরত শিক্ষার্থী আশরাফী নিতু বলেন, যতদ্রুত সম্ভব ছাত্রীদের হলে তুলতে হবে। শিক্ষার্থীদের নিজ হলে তুলে দেওয়ার বিপরীতে নিরাপত্তার কথা বলে প্রশাসন টালবাহানা করছে৷

নিশাত নাওয়াল রাফা বলেন, দুইদিনের মধ্যে মৌখিক পরীক্ষার ফলাফল প্রকাশ করতে হবে। আমরা এর আগেও আন্দোলন করেছি। প্রশাসন শুধু আশ্বাস দিয়ে গেছে।

ভারপ্রাপ্ত প্রক্টর রেজাউল করিম বলেন, মৌখিক পরীক্ষা নেওয়া হয়েছে। তাদের তালিকা অনেকটাই প্রস্তুত হয়ে গেছে। আর হলটিতে এখনও কন্সট্রাকশানের কাজ চলায় তাদের নিরাপত্তার কথা বিবেচনা করেই আমাদের একটু দেরি করতে হচ্ছে।

উল্লেখ্য, দীর্ঘদিন থেকেই শেখ হাসিনা হলের সিট বরাদ্দের জন্য আন্দোলন করে আসছে শিক্ষার্থীরা। প্রাক্তন ভিসির সময়ও কয়েক দফা আন্দোলন করে তারা। প্রত্যেকবারই বিভিন্ন রকম আশ্বাস দিয়ে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত করতে বাধ্য করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।কিন্তু আশ্বাস মোতাবেক কাজের অগ্রগতি তেমন দেখা যায় না।

ঢাকা, ১৩ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ