Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চবিতে ‘বার্ষিক কর্মক্ষমতা ব্যবস্থাপনা’ শীর্ষক কর্মশালা

প্রকাশিত: ১৫ নভেম্বার ২০১৮, ০১:৫১

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) সরকারী কর্মব্যবস্থাপনা পদ্ধতির আওতায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মধ্যে সম্পাদিত বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সংক্রান্ত বিষয়ে ‘বার্ষিক কর্মক্ষমতা ব্যবস্থাপনা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

এতে ১৫৪ জন শিক্ষক-কর্মকর্তা অংশগ্রহণ করেন।

বুধবার (১৪ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভিসি দপ্তরের সম্মেলন কক্ষে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসি’র চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, ইউজিসি’র সচিব ড. মো. খালিদ, ইউজিসি’র পরিচালক ড. মো. ফকরুল ইসলাম এবং ইউজিসি’র অর্থ ও হিসাব শাখার পরিচালক রেজাউল করিম হাওলাদার।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নূর আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে ইউজিসি’র চেয়ারম্যান বলেন, তরুণ সমাজ আমাদের সবচেয়ে বড় সম্পদ। এ অমূল্য মানব সম্পদকে শক্তিতে রূপান্তর করার লক্ষ্যে আধুনিক বাংলাদেশের রূপকার, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে পরিচালিত সরকার সর্বোচ্চ আন্তরিকতাপূর্ণ সহযোগিতা অব্যাহত রেখেছেন।

দেশের বিশ্ববিদ্যালয় সমূহে শিক্ষা-উচ্চশিক্ষা-গবেষণাসহ ভৌত অবকাঠামো উন্নয়ন ইত্যাদির একটি রূপরেখা তুলে ধরে তিনি বলেন, বাঙালি বীরের জাতি, যেকোন চ্যালেঞ্জ মোকাবেলার সাহস ও শক্তি বাঙালির রয়েছে।

তিনি বলেন দেশের সাধারণ জনগণের অর্থে পরিচালিত বিশ্ববিদ্যালয় গুলোকে সার্বিক অর্থে বরাদ্দকৃত অর্থ শুদ্ধাচারের মাধ্যমে টেকসই উন্নয়নের জন্য বাস্তবসম্মত যুগোপযোগী পরিকল্পনা গ্রহণ এবং এর সফল বাস্তবায়নের কোন বিকল্প নেই।

তিনি আরও বলেন, আমাদের মেধাবী তরুণদের বিশ্বায়নের পরিস্থিতি জানতে হবে এবং
প্রতিযোগিতায় অবতীর্ণ হওয়ার যোগ্যতা অর্জন করতে হবে।

এজন্য তাদেরকে মেধা শক্তির বিকাশ ঘটানোর লক্ষ্যে জ্ঞান সম্পদে আলোকিত হতে হবে। কর্মশালাটির টেকনিক্যাল সেশনে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন চবি উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রফেসর এবং প্রোগ্রাম কো-অর্ডিনেটর ড. মোহাম্মদ কমরুল হুদা।

কেবিনেট ডিভিশনের উপ সচিব মো. কামরুল হাসান, শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষাডিভিশনের সিনিয়র সহকারী সচিব মো. ফজলুর রহমান এবং ইউজিসি’র সিনিয়র সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম।

অনুষ্ঠান পরিচালনা করেন চবি ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) মো. ফরহাদ হোসেন খান।


ঢাকা, ১৪ নভম্বের (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ