Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিতর্ক উৎসব শুক্রবার

প্রকাশিত: ৯ নভেম্বার ২০১৮, ০০:১৮

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কেন্দ্রীয় বিতর্ক সংগঠন 'চিটাগাং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (সিইউডিএস)' আয়োজিত দুই দিনব্যাপি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বিতর্ক উৎসব'১৮ শুরু হচ্ছে আগামীকাল শুক্রবার। এতে সারা দেশের বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে সর্বমোট ৪৮টি দলে ৯৬ জন বিতর্কিক অংশগ্রহণ করবে।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) কার্যালয়ে সিইউডিএস কর্তৃক আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সংগঠনের সভাপতি মোহাম্মদ আবু ফয়সাল।

লিখিত বক্তব্যে তিনি জানান, আগামীকাল শুক্রবার বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদে এই বিতর্ক উৎসব শুরু হয়ে চলবে শনিবার পর্যন্ত। শুক্রবার সকাল ১০টায় চবি ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দীন চৌধুরী এই বিতর্ক প্রতিযোগিতা উদ্বোধন করবেন।

বিতর্ক প্রতিযোগীতার প্রথমদিন সকাল ১০টা হতে সন্ধ্যা ৬টা পর্যন্ত ৪ রাউন্ডের বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে। আগের দিনের ন্যায় পরের দিনও সকাল ১০টা থেকে শুরু হয়ে সন্ধ্যা ৬টা পর্যন্ত ৪ রাউন্ডে বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে। সর্বমোট ৮ রাউন্ড শেষে সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এসময় সংবাদ সম্মেলনে বিতর্ককে একটি শিল্প হিসেবে তিনি বলেন, বিতর্ক একটি মানসিক বিকাশ কিংবা প্রতিযোগীতার মাধ্যম নয় বরং এটি একটি শিল্প। যারা এ শিল্পকে প্রাণে ধারণ করতে পারবে তারা সঠিক যৌক্তিকতার মাধ্যমে সুনিপুণ চিন্তা-ভাবনা গুলো সমাজের মানুষের কাছে ছড়িয়ে দিতে পারবে। বক্তব্যে আরও বলা হয়, বিতর্ককে বাঁচিয়ে রাখতে নিজের ভাবনাকে জাগ্রত করতে সিইউডিএস 'চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগীতা-২০১৮' এর আয়োজন করেছে।

প্রসঙ্গত, উক্ত বিতর্ক প্রতিযোগীতায় মিডিয়া পার্টনার হিসেবে থাকছে 'চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি'।

 

 

ঢাকা, ০৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ