Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চবিতে প্রভোস্টের বিরুদ্ধে বাস চালককে মারধরের অভিযোগ

প্রকাশিত: ২ নভেম্বার ২০১৮, ০৪:৩৩

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) একটি আবাসিক হলের প্রভোস্টের বিরুদ্ধে জসিম উদ্দীন নামের বিশ্ববিদ্যালয়ের একজন বাস চালককে মারধরের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের কাছে কর্মচারী সমিতির পক্ষ থেকে ওই প্রভোস্টের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেয়া হয়।

জানা গেছে, গত ৩০ নভেম্বর এ ঘটনার সুবিচার চেয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের কাছে নিজেই অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী। অভিযুক্ত প্রভোস্টের নাম ড. মোহাম্মদ হেলাল উদ্দীন। তিনি ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের শিক্ষক ও জননেত্রী শেখ হাসিনা হলের প্রভোস্টের দ্বায়িত্ব পালন করছেন।

কর্মচারী সমিতির অভিযোগপত্রে বলা হয়, সকলের সম্মিলিত পরিশ্রমে যখন বিশ্ববিদ্যালয় এগিয়ে যাচ্ছে ঠিক তখনই ড. হেলাল উদ্দীন এক কর্মচারীকে দায়িত্বপালনের সময় ন্যাক্কারজনকভাবে শারিরীক নির্যাতন, অপমান ও অপদস্থ করার ঘটনায় আমরা বিস্মিত ও হতবাক।

এ ঘটনায় পরিবহন দপ্তরের ড্রাইভারদের উস্কে দিয়ে ভর্তি পরীক্ষার বিঘ্নতা সৃষ্টি করে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বেকায়দায় ফেলে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার গভীর ষড়যন্ত্র বলে আমরা মনে করি। এ অনাকাঙ্খিত ঘটনায় কর্মচারীদের মধ্যে মারাত্মক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এ ক্ষোভ যেকোন সময় বিরাট আকার ধারণ করতে পারে। ড. হেলালকে প্রশাসনিক দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান পূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানানো হচ্ছে। অন্যথায় কর্মচারীদের নিয়ে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

এ বিষয়ে জানতে অভিযুক্ত শিক্ষক ড. হেলাল উদ্দীনকে বার বার মুঠোফোনে কল দিলেও তিনি রিসিভ করেন নি।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কেএম নুর আহমদ ক্যাম্পাসলাইভকে বলেন, দু’পক্ষকে ডেকে ভিসি মহদোয় বিষয়টি সমাধান করে দিয়েছেন।

তবে সমাধানের বিষয়টি অস্বীকার করে কর্মচারী সমিতির সভাপতি মো. আনোয়ার হোসেন ক্যাম্পাসলাইভকে বলেন, রেজিষ্ট্রার বিষয়টি নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন। কোন ধরনের মীমাংসা হয় নি। আমরা আমাদের দাবিতে অটল। সমিতির কার্যকরী কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী আমরা আমাদেরদাবিগুলো লিখিত আকারে জানিয়েছি। দাবি না মানলে সকল কর্মচারীদের নিয়ে কর্মসূচি ঘোষণা করা হবে।

 


ঢাকা, ১ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ