Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চবির রাজনীতি বিজ্ঞান বিভাগের সুবর্ণ জয়ন্তী সোমবার

প্রকাশিত: ২ নভেম্বার ২০১৮, ০১:৩৯

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) রাজনীতি বিজ্ঞান বিভাগের ৫০ বছর পূর্তি উপলক্ষে সুবর্ণ জয়ন্তী উৎসব উদযাপিত হবে আগামী সোমবার, ৫ নভেম্বর। প্রাথমিকভাবে স্বল্প পরিসরে সোমবার সুবর্ণ জয়ন্তী উদযাপন করা হলেও আগামী বছর ফেব্রুয়ারির মাঝামাঝিতে বড় পরিসরে মূল অনুষ্ঠান করা হবে।

বৃহস্পতিবার দুপুরে রাজনীতি বিজ্ঞান বিভাগে আয়োজিত এক সাংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির সদস্য-সচিব প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী।

সংবাদ সম্মেলনে জানানো হয়, রাজনীতি বিজ্ঞান বিভাগের বর্তমান শিক্ষার্থীদের অংশগ্রহণে আগামী ৫ নভেম্বর প্রাথমিক পার্যায়ের সুবর্ণ জয়ন্তী উদযাপন করা হবে। এতে প্রাক্তন শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশনের সুযোগ থাকছে না।

তবে যদি কেউ চায় অংশগ্রহণ করতে পারবে। পরে ফেব্রুয়ারির মঝামাঝি সময়ে অনুষ্ঠিত দ্বিতীয় পর্যায়ের মূল পর্বের সুবর্ণ জয়ন্তী উৎসবে রেজিস্ট্রেশনের মাধ্যমে বর্তমান ও প্রাক্তন উভয় শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে।

এতে আরো জানানো হয়, ৫ নভেম্বর অনুষ্ঠিত প্রথম পর্যায়ের এই সুবর্ণ জয়ন্তীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চবি ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দীন চৌধুরী, প্রো-ভিসি প্রফেসর ড. শিরীণ আখতার।

প্রথম পর্বের এই অনুষ্ঠান বেলা ১০টায় এক বর্ণাঢ্য র‍্যালির মধ্য দিয়ে শুরু হয়ে পরে কেক কেটে সুবর্ণ জয়ন্তী উদযাপন করা হবে। এরপর আলোচনা সভার আয়োজন করা হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন, সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক ড. সিদ্দিক আহমেদ চৌধুরী, যুগ্ম আহ্বায়ক ও সমন্বয়কারী প্রফেসর ড. মো: এনায়েত উল্লাহ পাটওয়ারী, যুগ্ম সদস্য-সচিব এজি এম নিয়াজ উদ্দিন, ট্রেজারার মো: বখতেয়ার উদ্দিন সহ বিভাগের শিক্ষক বৃন্দ।

উল্লেখ্য, ১৯৬৮ সালে প্রফেসর ড. রফিকুল ইসলাম চৌধুরী চবিতে রাজনীতি বিজ্ঞান বিভাগ প্রতিষ্ঠা করেন। প্রাথমিক ভাবে অনার্স কোর্স চালু করা হলেও বর্তমানে এই বিভাগে মাস্টার্স ও চালু রয়েছে।

 


ঢাকা, ১ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ