Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চবিতে ৯ বিভাগের একাডেমিক পরীক্ষা

প্রকাশিত: ২ নভেম্বার ২০১৮, ০০:৩০

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ৯টি বিভাগের স্নাতক ১ম বর্ষের একাডেমিক পরীক্ষা একযোগে শুরু হয়েছে। সেশন জট দূর করা ও এক সাথে ডিগ্রী সম্পন্ন করে চাকুরির বাজারে সমমান সম্পন্ন শিক্ষার্থীদের প্রতিযোগীতার নিশ্চয়তা দিতে ৯ বিভাগে একসাথে পরীক্ষা নিচ্ছেন কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার দুপুরের সমাজবিজ্ঞান অনুষদের ডিন কক্ষে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এসব কথা জানান অনুষদের ডিন প্রফেসর ড.ফরিদ উদ্দীন আহামেদ।

এসময় তিনি বলেন, আমাদের এই অনুষদ বিগত কয়েক বছর সম্মিলিতভাবে নবীন বরণ অনুষ্ঠান করে আসছে। এতে করে যেমন সময়ের লাগব হচ্ছে তেমনি অর্থ অপচয় ও কম হচ্ছে। আমরা এখন একযোগে সব বিভাগের পরীক্ষা নিচ্ছি।

এসময় তিনি আরো বলেন, প্রতি বছর অসংখ্য শিক্ষার্থী একসাথে ভর্তি হয়, কিন্তু দেখা যায় এক সাথে ভর্তি হওয়া কিছু শিক্ষার্থী আগে ডিগ্রী সম্পন্ন করছে আবার কেউ পরে। এতে করে চাকুরির বাজারে প্রতিযোগীতার ক্ষেত্রে তারতম্যের সৃষ্টি হচ্ছে। যদি একই সময়ের সব শিক্ষার্থী এক সাথে বের হয় তবে চাকুরির বাজেরে সমমানের প্রতিযোগীতার সৃষ্টি হবে।

৯ টি বিভাগ হলো, অর্থনীতি বিভাগ, রাজনীতি বিজ্ঞান বিভাগ, সমাজতত্ত্ব বিভাগ, লোক প্রশাসন বিভাগ, নৃ-বিজ্ঞান বিভাগ, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ, যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, উন্নয়ন অধ্যয়ন বিভাগ ও পুলিশ সায়েন্স এন্ড ক্রিমিনোলজি বিভাগ।

 


ঢাকা, ১ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ