Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চবির সাথে আইআইইউএম'র সমঝোতা চুক্তি

প্রকাশিত: ১ নভেম্বার ২০১৮, ০৩:৫৮

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাথে মালেশিয়ার আন্তর্জাতিক ইসলামিক ইউনিভার্সিটির শিক্ষা-গবেষণা, ছাত্র-শিক্ষক ও স্টাফ বিনিময় সংক্রান্ত একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বুধবার (৩১ অক্টোবর) এই সমঝোতা চুক্তির কপি চবি ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দীন চৌধুরীর কাছে হস্তান্তর করেন আইআইইউএম এর প্রফেসর ড.এস.এম আব্দুল কুদ্দুস।

এসময় চবি ভিসি বলেন,এই চুক্তি উভয় বিশ্ববিদ্যালয়ের জ্ঞান গবেষণা, জ্ঞান বিতরণ ও জ্ঞান সৃষ্টিতে বিশেষ ভূমিকা রাখবে। এর আওতায় উভয় বিশ্ববিদ্যালয় যৌথ উদ্যোগে সেমিনার-সিম্পুজিয়াম, ট্রেনিং, ওয়ার্কসপ আয়োজনসহ শিক্ষক গবেষক ছাড়াও প্রত্যেক বছর ১০ জন শিক্ষার্থী ও দুই জন স্টাফ উভয় বিশ্ববিদ্যালয়ে প্রশিক্ষণের সুযোগ পাবে। এছাড়াও শিক্ষার্থীরা স্ব স্ব ডিসিপ্লিন ফ্রি ক্রেডিট ট্রান্সফারের সুযোগ পাবে। যা শিক্ষক-শিক্ষার্থী ও স্টাফদের সক্ষমতা বৃদ্ধির এক সুবর্ণ সুযোগ।

চুক্তির কপি গ্রহণকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড.শিরীণ আখতার,ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড.এফ.এম আওরঙ্গজেব, সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দীন, আইন অনুষদের ডিন প্রফেসর এ বি এম আবু নোমান এবং আইকিউএসির পরিচালক প্রফেসর ড. জাহাঙ্গীর আলম।

 

ঢাকা, ৩১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ