Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চুয়েটের ভর্তি পরীক্ষা ০২ নভেম্বর

প্রকাশিত: ২৯ অক্টোবার ২০১৮, ২৩:০৯

চুয়েট লাইভ: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) আসন্ন ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ০২ নভেম্বর অনুষ্ঠিত হবে। ওই দিন শুক্রবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চুয়েট ক্যাম্পাসে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, এবারের ভর্তি পরীক্ষায় নিয়মিত ৮৩০ আসনে (১১ টি উপজাতি কোটাসহ ৮৪১ আসন) বিপরীতে মোট ৮ হাজার ৩৪২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন।

আসন্ন ভর্তি পরীক্ষার প্রস্তুতি উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, বিভিন্ন সংস্থার প্রতিনিধিগণের সাথে এক মতবিনিময়/সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। চুয়েট রিসোর্স সেন্টারে আয়োজিত উক্ত সমন্বয় সভায় প্রধান অতিথি ছিলেন চুয়েটের ভিসি প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম।

সমন্বয় সভা সূত্রে জানা গেছে, আসন্ন ভর্তি পরীক্ষা উপলক্ষে চুয়েট প্রশাসনের পক্ষ থেকে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও ট্রাফিক নিয়ন্ত্রন এবং সার্বিক নিরাপত্তা ব্যবস্থার বিয়য়ে বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থার প্রতিনিধিদের কাছে সহযোগিতা কামনা করেন চুয়েটের ভিসি প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম।

সমন্বয় সভায় ভিসি বলেন, চুয়েট বাংলাদেশের দক্ষিণাঞ্চলের প্রকৌশল শিক্ষার অন্যতম সেরা বিদ্যাপীঠ। চুয়েটের ভর্তি পরীক্ষা অত্যন্ত পরিচ্ছন্ন উপায়ে অনুষ্ঠিত হওয়ায় সারাদেশে একটি সুনাম ও আস্থা অর্জন করেছে। প্রতি বছরের ধারাবাহিকতায় আমরা সেই সুনাম অক্ষুণ্ন রাখতে চাই।

এসময় তিনি আরো বলেন, চুয়েটের ভর্তি পরীক্ষা অন্যান্য তুলনামূলক ভর্তি পরীক্ষার চেয়ে ব্যতিক্রমী ধারায় হওয়াতে এখানে অসদুপায় অবলম্বলের সুযোগ নেই। দেশের যে কোন প্রান্তের প্রকৃত মেধারী শিক্ষার্থীদের চুয়েটে পড়াশোনার সুযোগ তৈরি করে দিতে আমরা বদ্ধপরিকর। সেজন্য ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সমাপ্তি করার লক্ষ্যে প্রয়োজনীয় প্রশাসনিক সহযোগিতা ও নির্দেশনা প্রত্যাশা করছি।

চুয়েটের পক্ষে উক্ত সভায় উপস্থিত ছিলেন ভর্তি পরীক্ষার সভাপতি এবং স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন প্রফেসর ড. মো: সাইফুল ইসলাম, ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. ফারুক-উজ-জামান চৌধুরী এবং চুয়েটের নিরাপত্তা উপদেষ্টা ড. মো: মিজানুর রহমান।

সভায় বিভিন্ন সেবাসংস্থা ও প্রতিষ্ঠানের পক্ষে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) এর প্রধান প্রকৌশলী মো: জসীম উদ্দীন চৌধুরী, চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন মাহমুদ সোহেল, সিনিয়র সহকারী পুলিশ সুপার মো: মিজানুর রহমান, ডিজিএফআই, চট্টগ্রাম এর উপ-পরিচালক মো: মামুন সরকার, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) এর এডিসি (উত্তর) মো: জাহাঙ্গীর, সিএমপি’র সহকারী কমিশনার (ট্রাফিক-উত্তর) মিজানুর রহমান।

এছাড়াও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) এর সহকারী পরিচালক বিএম শাহরিয়ার মজিদ, র‌্যার-০৭ এর সহকারী পুলিশ সুপার মো: মাশুকুর রহমান, চট্টগ্রাম জেলার ডিএসবি’র ডিআইও মো: শাহ আলম, রাউজান-রাঙ্গুনিয়া জোনের টিআই আশরাফুল আলম, চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর মহাব্যবস্থাপক (জিএম) মো: আব্দুল হালিম, চট্টগ্রাম ওয়াসা’র প্রকল্প পরিচালক কাজী ইয়াকুব সিরাজউদ্দৌলাহ, রাউজান থানার পুলিশ পরিদর্শক মো: নূর নবীসহ আরো বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

 

 


ঢাকা, ২৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ