Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ধর্মঘটে চবির বাসচালককে মারধর

প্রকাশিত: ২৯ অক্টোবার ২০১৮, ২০:৩৬

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ধর্মঘটেও পরীক্ষা নেয়ার সিদ্ধান্তে অটল ছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। কিন্তু সেই ধর্মঘটেই মারধরের শিকার হন শিক্ষকদের বহনকারী চবির এক বাসচালক। এ সময় শ্রমিকরা ওই বাসচালকের মোবাইল ও নগদ অর্থ ছিনিয়ে নেয়ার অভিযোগও পাওয়া গেছে।

এ বিষয়ে প্রক্টর আলী আজগর চৌধুরী ক্যাম্পাসলাইভকে বলেন, আমরা বিষয়টি শুনেছি। নগর পুলিশকে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জানিয়েছি৷

চবি শিক্ষক ড. কাজী হারুন-উর-রশীদ ক্যাম্পাসলাইভকে জানান, সকালে শিক্ষকদের তিন নম্বর বাসটি (১১-০০২৫) রাহাত্তারপুল থেকে বহাদ্দারহাট টার্মিনাল আসে। এ সময় সেখানে থাকা একদল পরিবহন শ্রমিক বাস চলাচলে বাধা দেন ও বাস চালক দুলালকে কিল-ঘুষি মারেন। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে আহত বাসচালক দুলাল বলেন, ‘আমাকে এলোপাথাড়ি মারধর করে। ভর্তি পরীক্ষা ধর্মঘটের আওতামুক্ত জানালে তারা অকথ্য ও কুরুচিপূর্ণ ভাষায় বিশ্ববিদ্যালয়কে গালিগালাজ করে। এ সময় আমার মোবাইল ও নগদ ৩ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায় তারা।’

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, শহর থেকে ছেড়ে আসা বিশ্ববিদ্যালয়ের ৩নং শিক্ষক বাস (চট্ট মেট্র ১১০০২৫) শিক্ষকদের নিয়ে বিশ্ববিদ্যালয়ে আসছিল। বহদ্দার হাট বাস টার্মিনারে প্রায় ৩০ জনের মতো পরিবহন শ্রমিক বাস চালানোর দায়ে চবি শিক্ষক বাসের চালক দুলালকে বেধড়ক মারধর শুরু করে। এসময় তার কাছে থাকা মোবাইল ফোন, মানিব্যাগ এবং টাকা নিয়ে যায় ওই পরিবহন শ্রমিকরা। এসময় সে 'পরিবহন ধর্মঘট ভর্তি পরীক্ষার আওতা মুক্ত থাকবে' শ্রমিক নেতাদের এমন ঘোষনা বারবার তাদের বললেও তারা মারধর করা থেকে ক্ষান্ত হয়নি।

জানা গেছে, সারাদেশে ৪৮ ঘণ্টার চলমান ধর্মঘটের দ্বিতীয় দিনে সোমবার সকাল ৮টয়ে বহাদ্দারহাট টার্মিনালে এই মারধরের ঘটনা ঘটে। মারধরের শিকার বাসচালকের নাম মোহাম্মদ দুলাল। বর্তমানে বাস চালক দুলাল চবি মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন।

 

 

 

ঢাকা, ২৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ