Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নোবিপ্রবিতে সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন

প্রকাশিত: ২৯ অক্টোবার ২০১৮, ০১:৩৪

নোবিপ্রবি লাইভ: আনন্দঘন পরিবেশ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সম্মান ১ম বর্ষের ‘ই’ এবং ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

রবিবার নোবিপ্রবি ক্যাম্পাসের কেন্দ্রগুলোতে একযোগে সকাল ১০ টা ৩০ মিনিট থেকে দুপুর সাড়ে ১১টা এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। আজকের অনুষ্ঠিতব্য উভয় ইউনিটের পরীক্ষায় মোট পরীক্ষার্থীর উপস্থিতি ছিলো শতকরা প্রায় ৭০ ভাগ।

বিশ্ববিদ্যালয়ের ভিসি ও ভর্তি কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. এম অহিদুজ্জামান, নোবিপ্রবি প্রো-ভিসি প্রফেসর ড. মো. আবুল হোসেন, ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, নোয়াখালী জেলার পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ, নোবিপ্রবি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ ইউছুফ মিঞা, সমাজবিজ্ঞান ও মানবিক অনুষদের ডিন প্রফেসর ড. সৈয়্যদ আতিকুল ইসলাম, আইআইএস ইনস্টিটিউটের পরিচালক এবং পরীক্ষা পরিচালনা ও আসন বিন্যান উপকমিটির আহ্বায়ক ড. মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, ভর্তি কমিটির সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক, প্রক্টর ড. এসএম নজরুল ইসলামসহ উচ্চ পর্যায়ের একটি ভিজিল্যান্স টিম বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন।

রবিবার পরীক্ষার তৃতীয় ও শেষদিন "ই" এবং "এফ" ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার ফলাফল আগামী ৩০ অক্টোবর আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রকাশ করা হবে। "ই" ইউনিটে ১০টি বিষয়ে ১৬৭ আসনের বিপরীতে আবেদন করেছে ৩ হাজার ২৩৭ জন শিক্ষার্থী। সে হিসেবে ই ইউনিটে প্রতি আসনের বিপরীতে লড়াই করছে ১৯ জন।

"ই" ইউনিটভুক্ত বিষয়গুলো হলো ইংরেজি, বাংলাদেশ এন্ড লিবারেশন ওয়ার স্টাডিজ, ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট, সমাজবিজ্ঞান, ইকোনোমিক্স, বাংলা, সমাজকর্ম (সমাজ কল্যাণ), এডুকেশন, শিক্ষা প্রশাসন এবং আইন বিভাগ।

"এফ" ইউনিটে এবার ৩টি বিষয়ের ৯০টি আসনের জন্য আবেদন করেছে ৩ হাজার ৩১৬ জন শিক্ষার্থী। সে হিসেবে "এফ" ইউনিটে প্রতি আসনের বিপরীতে ৩৬ জন লড়াই করছে। ‘এফ’ ইউনিটভুক্ত বিষয়গুলো হলো, বিজনেস এড্মিনিস্ট্রেশন, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট ও ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম্স।

প্রসঙ্গত, ভর্তি সংক্রান্ত কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য এবার ভর্তি কমিটি এবং ১৬টি উপ-কমিটি গঠন করা হয়। ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে সম্মান শ্রেণির প্রকৌশল ও প্রযুক্তি, বিজ্ঞান, সামাজিক বিজ্ঞান ও মানবিক, ব্যবসায় প্রশাসন, শিক্ষা বিজ্ঞান অনুষদ ও আইন অনুষদসহ ৬টি অনুষদ এবং ২টি ইনস্টিটিউটের অধীনে ৩০টি বিষয়ে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এবার ৩০টি বিষয়ের ১ হাজার ৩২০ আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ৭০ হাজার ২৯৮টি। সে হিসেবে প্রতি আসনের জন্য লড়ছে ৫৩ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

 

 

 

ঢাকা, ২৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ