Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চুয়েটে অস্বচ্ছল শিক্ষার্থীদের বৃত্তিপ্রদান

প্রকাশিত: ২৩ অক্টোবার ২০১৮, ১৯:৫৮

চুয়েট লাইভ: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন চুয়েট এলামনাই এসোসিয়েশন কানাডা এবং বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের প্রাক্তন ছাত্র প্রকৌশলী মাহমুজ্জামান খান কর্তৃক শিক্ষার্থীদের মাঝে বৃত্তিপ্রদান করা হয়েছে। প্রদত্ত চুয়েটে বিভিন্ন লেভেলে অধ্যয়নরত মেধাবী ও আর্থিকভাবে অস্বচ্ছল ছাত্র-ছাত্রীদের মাঝে বৃত্তির চেক প্রদান কর হয়।

বৃত্তিপ্রাপ্তদের উদ্দেশ্য চুয়েট ভিসি বলেন, আমরা চাই এলামনাইদের এই সহযোগিতাকে কাজে লাগিয়ে তারা মেধার স্বাক্ষর রেখে পড়াশোনা সম্পন্ন করুক। একইসাথে এই অর্জিত মেধাকে দেশ ও জাতির উন্নয়নে অবদান রাখুক।

মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে আয়োজিত উক্ত বৃত্তিপ্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়েটের ভিসি প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. ফারুক-উজ-জামান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের সম্মানিত ডীন ও বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, চুয়েটের প্রাক্তন ছাত্র প্রকৌশলী মাহমুজ্জামান খান কর্তৃক ২০ জন এবং কানাডা এলামনাই এসোসিয়েশন কর্তৃক ১০ জন মোট ৩০ জন ছাত্র-ছাত্রীকে এককালীন বৃত্তির চেক প্রদান করা হয়।

প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম বৃত্তি প্রদান অনুষ্ঠানে বলেন, চুয়েটে অধ্যায়নরত বিভিন্ন মেধাবী অথচ আর্থিকভাবে অস্বচ্ছল ছাত্র-ছাত্রীদের সহযোগিতার লক্ষ্যে প্রতিবছর চুয়েট এলামনাই এসোসিয়েশন কানাডা এবং প্রথম ব্যাচের প্রাক্তন ছাত্র প্রকৌশলী মাহমুজ্জামান খান যেভাবে এগিয়ে এসেছে তা সত্যিই প্রশংসনীয়।

আমরা তাদের প্রয়াসকে সাধুবাদ জানাই। পৃথিবীর বড় বড় বিশ্ববিদ্যালয়গুলোতেও এলামানাই এসোসিয়েশনের অবদান অনস্বীকার্য। আমরা আশা করবো চুয়েটের এলামনাইগুলো ভবিষ্যতেও তাঁদের এই সহযোগিতা অব্যাহত রাখবেন।

 

 


ঢাকা, ২৩ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ