Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাপানের বিশ্ববিদ্যালয়ে পরিদর্শনে যাচ্ছে ববির প্রতিনিধি

প্রকাশিত: ২০ অক্টোবার ২০১৮, ১৯:৫১

ববি লাইভ: দেশের ৪১টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা, গবেষণা, খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে দক্ষতার স্বাক্ষর রেখে চলেছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি)। বিশ্ববিদ্যালয়টির একাধিক শিক্ষক উচ্চশিক্ষা ও গবেষণার জন্য যুক্তরাষ্ট্র, জাপান, চীন, নরওয়ে, দক্ষিন কোরিয়া, মালয়েশিয়া ও থাইল্যাণ্ডসহ বিভিন্ন দেশের বিশ্ববিদ্যালয়ে অবস্থান করছেন।

একই সাথে শিক্ষার্থীরা অর্জিত দক্ষতাকে আন্তর্জাতিক পরিমণ্ডলে ছড়িয়ে দিতে বিভিন্ন দেশে অবস্থান করছেন, এর পেছনে উৎসাহদাতা হলেন ববি ভিসি বিশিষ্ট শিক্ষাবিদ মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞানী প্রফেসর ড. এসএম ইমামুল হক।

এমনই এক প্রেক্ষাপটে উচ্চশিক্ষা ও গবেষণার লক্ষ্যে ”Japan-Asia Youth Exchange Program in Science”এর অধীনে Kogakuin University এর আমন্ত্রণে বরিশাল বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ড. মো: খোরশেদ আলমের নেতৃত্বে ৯ সদস্যের একটি প্রতিনিধি দল গবেষণার পরিদর্শনে যাচ্ছেন।

প্রতিনিধি দলের সদস্যরা হলেন, পদার্থ বিজ্ঞান বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ড. মো: খোরশেদ আলম সহ সিএসই বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর রাহাত হোসাইন ফয়সাল, পদার্থ বিজ্ঞান বিভাগের লেকচারার আরিফ-উল-ইসলাম, মো: ইমরান হোসেন এবং পদার্থ বিজ্ঞান বিভাগের ৪জন শিক্ষার্থী ও রসায়ন বিভাগের ১জন শিক্ষার্থী।

জানা গেছে, আগামী ২৯ অক্টোবর থেকে ৪ নভেম্বর জাপানের Kogakuin University এর গবেষণার পরিদর্শন, লেকচারে অংশগ্রহন এবং বিশ্ববিদ্যালয় দুটির মধ্যে Collaboration Research এর ক্ষেত্রকে কিভাবে প্রসারিত করা যায় সে বিষয়ে আলোচনায় অংশ নিবেন তারা। পরবর্তীতে জাপানের Kogakuin University একটি প্রতিনিধি দলও বরিশাল বিশ্ববিদ্যালয়ে পরিদর্শনে আসার কথা রয়েছে ৷

 

ঢাকা, ২০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ