Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চবিতে শিক্ষার্থীদের ১৬ দিনের অবকাশ

প্রকাশিত: ১৬ অক্টোবার ২০১৮, ০১:৩২

চবি লাইভ: হিন্দু ধর্মাবলীদের দূর্গাপূজা, শরৎকালীন ছুটি ও ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ১৬ দিনের বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কেএমনুর আহমদ।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কেএমনুর আহমদ ক্যাম্পাসলাইভকে জানান, বিশ্ববিদ্যালয়ের ক্যালেন্ডার অনুযায়ী দূর্গাপূজা, শরৎকালীন ছুটি উপলক্ষে ৩১ অক্টোবর, বুধবার পর্যন্ত ক্লাস বন্ধ থাকবে। পাশাপাশি ২০১৮-১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম পরিচালনা সংক্রান্ত ১২ তম সভার ৩(i) নং সিদ্ধান্ত অনুযায়ী ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার সুবিধার্থে আগামী ২৪ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত ক্লাস বন্ধ থাকবে। এর পাশাপাশি একই সভায় ৩(ii) নং সিদ্ধান্ত অনুযায়ী ২৭ (শনিবার) অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিত থাকবে।

এ বিষয়ে প্রভোস্ট কমিটির সভাপতি ও শাহজালাল হলের প্রভোস্ট ড. সুলতান আহমেদ ক্যাম্পাসলাইভকে বলেন, বরাবরের মত বন্ধের সময় আবাসিক হলসমূহ খোলা থাকবে। বিশ্ববিদ্যালয়ের

প্রক্টর আলী আজগর চৌধুরী ক্যাম্পাসলাইভকে বলেন, শাটল ট্রেন ১৬ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত সাপ্তাহিক বন্ধের শিডিউলে চলবে। তবে ২৬ অক্টোবর থেকে ভর্তি পরীক্ষা উপলক্ষে স্পেশাল ট্রেন দেয়া হবে। সেটা পরে জানিয়ে দেয়া হবে।

জানা গেছে, আগামীকাল ১৬ অক্টোবর, মঙ্গলবার থেকে ৩১ অক্টোবর, বুধবার পর্যন্ত ১৬ দিন ক্লাস বন্ধ থাকবে। এ সময় আবাসিক হলসমূহ খোলা থাকবে এবং শাটল ট্রেন সাপ্তাহিক বন্ধের শিডিউলে চলবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, হিন্দু ধর্মাবলীদের দূর্গাপূজা, শরৎকালীন ছুটি ও ভর্তি পরীক্ষা উপলক্ষে বিশ্ববিদ্যালয় ১৬ দিন ক্লাস বন্ধ থাকবে। এর মধ্যে ১৬ অক্টোবর, মঙ্গলবার থেকে ২৩ অক্টোবর, মঙ্গলবার পর্যন্ত দূর্গাপূজা ও শরৎকালীন ছুটি উপলক্ষে ক্লাস বন্ধ থাকবে। ২৪ অক্টোবর, বুধবার থেকে ৩১ অক্টোবর, বুধবার পর্যন্ত ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে ক্লাস বন্ধ থাকবে। তবে ২৭ অক্টোবর, শনিবার থেকে ৩১ অক্টোবর, বুধবার পর্যন্ত ক্লাস বন্ধের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের পূর্ব নির্ধারিত সকল পরীক্ষা স্থগিত ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 


ঢাকা, ১৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ