Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

গ্রেনেড হামলার রায় প্রত্যাখান করে চবি ছাত্রলীগের বিক্ষোভ

প্রকাশিত: ১১ অক্টোবার ২০১৮, ০৪:২৫

চবি লাইভ: ২১ আগস্ট বর্বরোচিত গ্রেনেড হামলার রায়ে অসন্তোষ প্রকাশ করে তা প্রত্যাখান করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। বুধবার দুপুর ২টায় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা রায় প্রত্যাখান করে বিক্ষোভ মিছিল বের করেন।

এসময় তারা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ফাঁসির দাবি জানান এবং লন্ডন থেকে তাকে ফিরিয়ে এনে রায় কার্যকর করার আহ্বান জানান তারা। অন্যথায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা দিবে বলে হুশিয়ারি দেন উপস্থিত নেতা-কর্মীরা।

বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি আলমগীর টিপু বলেন, যে রায় দেয়া হয়েছে তাতে আমরা কেউই সন্তুষ্ট নই। আইভি রহমানসহ আওয়ামী লীগের ২৪ জন নেতাকর্মীকে সে দিন হত্যা করা হয়েছিল। আমরা ছাত্রসমাজ এ রায়ে সন্তুষ্ট না। আমরা চাই তারেক রহমানকে লন্ডন থেকে এনে ফাঁসি দেয়া হোক। এ দাবিতে আমরা আন্দোলন চালিয়ে যাবো। আমরা বাংলাদেশ সরকারের কাছে স্মারকলিপি দেব। আমরা ন্যায় বিচার চাই।

সাবেক উপ গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ইকবাল হোসাইন টিপু বলেন, প্রধানমন্ত্রীকে হত্যার জন্য তার উপর ১৯ বার হামলা চালানো হয়েছে। পৃথিবীর ইতিহাসে এরকম বর্বর হামলার নজির নেই। আমরা তারেক জিয়ার ফাঁসি চাই। ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগ নেতাকর্মীরা যেভাবে মানবঢাল রচনা করে প্রধানমন্ত্রীর জীবন রক্ষা করেছিলো আগামী দিনে যেকোন দুর্দিনে ছাত্রলীগের নেতৃত্বে ছাত্রসমাজ প্রধানমন্ত্রীর জন্য মানবঢাল তৈরি করবে বলে উল্লেখ করেন তিনি।

সাবেক শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক আমীর সোহেল বলেন, বাংলাদেশ ছাত্রলীগ সব সময় রাজপথে ছিল এবং থাকবে। মুক্তিযুদ্ধের সময় যেভাবে প্রত্যেক ঘরে ঘরে দূর্গ গড়ে তুলেছিলো এখনও ছাত্রসমাজ দূর্গ গড়ে তুলবে।

এসময় আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ সভাপতি মনসুর আলম, আব্দুল মালেক, সাখাওয়াত রায়হান, যুগ্ম সম্পাদক আবু তোরাব পরশ, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আরমান, শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক আমীর সুহেল, উপ দপ্তর সম্পাদক মিজানুর রহমান বিপুল, সাবেক উপ নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক রকিবুল হাসান দিনার, ছাত্রলীগ নেতা প্রদীপ চক্রবর্তী দূর্জয়সহ শাখা ছাত্রলীগের সাবেক এবং বিভিন্ন হলের নেতাকর্মীরা।

 

 

ঢাকা, ১০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ