Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চবিতে ৫ ছাত্রলীগকর্মীর বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ

প্রকাশিত: ৫ অক্টোবার ২০১৮, ০৮:০৫

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) যৌন নিপীড়নের অভিযোগ উঠেছে ৫ ছাত্রলীগকর্মীর বিরুদ্ধে। যৌন নিপীড়নে বাধা দেওয়ায় এক সাংবাদিককেও মারধর করা হয় বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে এ অভিযোগ দেয় যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দুই ছাত্রী।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী ক্যাম্পাসলাইভকে জানান, আমরা যৌন হয়রানি ও নিপীড়নের লিখিত অভিযোগ পেয়েছি। আমরা বিষয়টিকে খুব গুরুত্বসহকারে নিয়েছি। এই অভিযোগটি বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন সেলে পাঠাবো এবং সেই আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

অভিযুক্তরা হলেন, বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শোয়াবুর রহমান কনক ওরফে কনক সরকার, সমাজতত্ত্ব বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ইমরান হোসাইন, একই বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আরিফুল ইসলাম আরিফ ও নাদিরুজ্জামান এবং আন্তর্জাতিক সর্ম্পক বিভাগের
২০১৫-১৬ শিক্ষাবর্ষের ইজাজ হায়দার ইজু। এরা সবাই বিশ্ববিদ্যালয়ের বগি ভিত্তিক সংগঠন সিএফসি ও শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারী বলে জানা যায়।

অভিযোগকারী সূত্রে জানা যায়, গত বুধবার ভুক্তভোগী ওই দুই শিক্ষার্থী সমাজবিজ্ঞান অনুষদের ক্যাফেটেরিয়ায় দুপুরের খাবার খেতে গেলে ক্যাফেটেরিয়ায় অবস্থানরত ওই পাঁচ ছাত্রলীগকর্মীরা অশালীন ভাষায় গালিগালাজ ও যৌন নিপিড়ন করে। এসময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য জাহিদ হাসান সবুজ বাধা দিতে গেলে ওই সাংবাদিককেও মারধর করে তারা।

এ বিষয়ে জানতে চাইলে শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রেজাউল হক রুবেল ক্যাম্পাসলাইভকে বলেন, দুই জন মেয়ে যৌন নিপীড়নের অভিযোগ দিয়েছে ৫ জন ছেলের বিরুদ্ধে। আবার এই ৫ জন ছেলে ওই দুই মেয়ের বিরুদ্ধে ব্ল্যাকমেইল করার অভিযোগ দিয়েছে। আমি চাই প্রক্টর অফিস ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিবে।

উল্লেখ্য, এর আগেও তাদের বিরুদ্ধে সাংবাদিক মারধর, হুমকি, ইভটিজিং ও মাদকের অভিযোগ রয়েছে বলে জানা যায়।

 

ঢাকা, ০৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ