Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কুবিতে প্রতি আসনের বিপরীতে লড়বেন ৬১ শিক্ষার্থী

প্রকাশিত: ২ অক্টোবার ২০১৮, ০৮:২২

কুবি লাইভ: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষায় আসন প্রতি লড়বেন ৬১ পরীক্ষার্থী। এ বছর ১ হাজার ৪০ টি আসনে ভর্তির জন্য মোট আবেদন করেছেন ৬৩ হাজার ৩৬০ জন শিক্ষার্থী।

সোমবার (১ অক্টোবর) ভর্তি পরীক্ষা সংক্রান্ত কেন্দ্রীয় কমিটির সদস্য (কারিগরি) সিএসই বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুল হাছান রাজু এ তথ্য নিশ্চিত করেন।

প্রাপ্ত তথ্য মতে, এ বছর ৬টি অনুষদের অধীনে মোট ১ হাজার ৪০টি আসনের বিপরীতে আবেদন করেছে ৬৩ হাজার ৩৬০ জন শিক্ষার্থী। ‘এ’ ইউনিটে (বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ) ৭টি বিভাগের মোট ৩৫০টি আসনে ভর্তির জন্য আবেদন জমা পড়েছে ২৬ হাজার ৯৩৯ টি।

‘বি’ ইউনিটে (কলা ও সামাজিক বিজ্ঞান এবং আইন অনুষদ) ৮টি বিভাগের ৪৫০টি আসনের বিপরীতে ২৪ হাজার ২৩২ টি এবং ‘সি’ ইউনিটে (ব্যবসায় শিক্ষা অনুষদ) ৪টি বিভাগের ২৪০টি আসনের বিপরীতে ১২ হাজার ১৮৯ টি আবেদন পড়েছে।

তথ্যমতে, এ বছর ‘এ’ ইউনিটে প্রতি আসনে পরীক্ষার্থীর সংখ্যা ৭৭ জন, ‘বি’ ইউনিটে ৫৪ জন এবং ‘সি’ ইউনিটে ৫১ জন। উল্লেখ্য, এর বাইরে সংরক্ষিত কোটা আসনে আরও ৫৯ জন শিক্ষার্থীকে ভর্তি করানো হবে।

এর আগে, রবিবার (৩০ সেপ্টেম্বর) ভর্তি আবেদনের নির্ধারিত সময় শেষ হয় যা গত ১ সেপ্টেম্বর শুরু হয়েছিল। আগামী ৯ নভেম্বর (শুক্রবার) সকালে ‘এ’ ইউনিট এবং বিকালে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১০ নভেম্বর (শনিবার) সকালে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট এবং হেল্প লাইন ০১৫৫৭৩৩০৩৮১-৮২ থেকে জানা যাবে।


ঢাকা, ০১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ