Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চবিতে আধা ঘন্টার জন্য দুই শিক্ষক বহিস্কার নাটক!

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বার ২০১৮, ০৬:৫৪

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দুই শিক্ষককে বহিস্কার করে মাত্র আধা ঘন্টার মধ্যেই তা প্রত্যাহার করে নিয়েছে কর্তৃপক্ষ। পরীক্ষায় অনিয়মের অভিযোগে বহিষ্কারের এই আদেশ দেয়া হয়েছিল বলে জানা যায়।

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন) শামশুল আলম স্বাক্ষরিত এক চিঠিতে সাময়িক বরখাস্তের কথা বলা হয় কিন্তু মাত্র আধ ঘন্টার ব্যবধানেই এই আদেশ নাটকীয়ভাবে প্রত্যাহার করা হয়।

আধা ঘন্টার জন্য বহিস্কার হওয়া দুই শিক্ষক হলেন সংস্কৃত বিভাগের সভাপতি অধ্যাপক ড. সুপ্তিকণা মজুমদার ও একই বিভাগের সহকারী অধ্যাপক শিপক কৃষ্ণ দেবনাথ। এ নিয়ে বিশ্ববিদ্যালয় জুড়ে সৃষ্টি হয়েছে ধুম্রজাল। শিক্ষকদের মধ্যে দেখা দিয়েছে নানামুখী আলাপন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নূর আহামেদ ক্যাম্পাসলাইভকে বলেন, আধ ঘন্টার মধ্যেই দুই শিক্ষকের সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহার করা হয়েছে।

নাটকীয়ভাবে এর আগের সাময়িক বরখাস্তের আদেশ পরিবর্তন হলেও প্রাথমিক তদন্তে অপরাধ গুরুতর নয় বিবেচনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তা প্রত্যাহার করে নেয়। পাশাপাশি অধিকতর তদন্তের জন্যে আরেকটি কমিটি গঠন করেছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী ক্যাম্পাসলাইভকে বলেন, প্রাথমিক তদন্ত প্রতিবেদনে অপরাধ বিবেচনায় তাদেরকে বরখাস্ত করা হয়েছিলো। তবে অধিকতর তদন্তের জন্য আরো একটি কমিটি গঠন করা হয়েছে।

এ কমিটি আগামী সাত দিনের মধ্যে তাদের প্রতিবেদন জমা দেবে। এর ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত এর আগে ইস্যুকৃত বরখাস্তের আদেশে উল্লেখ করা হয়, পরীক্ষার কাজে অনিয়মের বিষয়ে গঠিত তদন্ত কমিটির প্রদত্ত প্রতিবেদন ও ৫১৬ তম সিন্ডিকেট সভার ৮ নং সিদ্ধান্তে উপাচার্যের প্রদত্ত ক্ষমতাবলে সংস্কৃত বিভাগের দুই শিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছিল। চবি কর্মচারী (দক্ষতা ও শৃঙ্খল) সংবিধির ১৫(বি) ধারানুসারে এই বরখাস্তের আদেশ দেয়া হয়।

 


ঢাকা, ২৭ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ