Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১০ই মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইউজিসি স্বর্ণপদক পেলেন নোবিপ্রবির প্রফেসর শফিকুল

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বার ২০১৮, ০৩:০৬

নোবিপ্রবি লাইভ: বিশ্ববিদ্যালয় মঞ্জুুরী কমিশন (ইউজিসি) কর্তৃক প্রদত্ত স্বর্ণপদক পেয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ শফিকুল ইসলাম। উচ্চ শিক্ষাক্ষেত্রে মৌলিক গবেষণা ও প্রকাশনায় অনবদ্য অবদানের জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন তাকে ওই সম্মাননা প্রদান করেন।

ঢাকার প্যানপ্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত ৯ম ‘ইউজিসি স্বর্নপদক’ প্রদান অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো আব্দুল হামিদের কাছ থেকে ইউজিসি স্বর্ণপদক গ্রহণ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

সম্মানিত অতিথি ছিলেন শিক্ষামন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন। অনুষ্ঠানে বাংলাদেশের সকল পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ৩৫ জন শিক্ষককে এই সম্মাননা প্রদান করা হয়।

ড. মোহাম্মদ শফিকুল ইসলাম জানান, "আমি আশারাখি এই পদক নোবিপ্রবির শিক্ষক ও শিক্ষার্থীদের গবেষনায় আরও উৎসাহিত করবে। আর আমারও ভাল গবেষণা করার দায়িত্ব বেড়ে গেলো। আমি নোবিপ্রবির ভিসি প্রফেসর ড. এম অহিদুজ্জামান স্যারকে ধন্যবাদ জানাই নোবিপ্রবিতে গবেষণা খাতে বরাদ্দ দিন দিন বৃদ্ধি করার জন্য।”

এসময় তিনি আরো বলেন, মেডেলের সাথে পাওয়া ত্রিশ টাকা ও আরও টাকা যুক্ত করে আমার মরহুম মা বাবার নামে একটি ট্রাস্ট গঠন করব যা আমার এলাকার যারা আর্থিক ভাবে পিছিয়ে আছে কিন্তু মেধাবী তাদেরকে শিক্ষা বৃত্তি দেবার কাজে ব্যয় হবে। এই টাকার সাথে প্রতি বছরই টাকা যুক্ত করার চেষ্টা করব। সবসময় আমাকে উৎসাহ প্রদান করার জন্য নোবিপ্রবির সকল শিক্ষক, ছাত্রছাত্রী, কর্মকর্তা, কর্মচারী ও সাংবাদিকদেরকে ধন্যবাদ জানাই।"

 


ঢাকা, ১২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ