Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১০ই মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাপান দূতাবাসের প্রতিনিধি দলের চুয়েট পরিদর্শন

প্রকাশিত: ১২ সেপ্টেম্বার ২০১৮, ১৯:৩৮

চুয়েট লাইভ: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ভিসি (ইনচার্জ) প্রফেসর ড. মো: আব্দুর রহমান ভূইয়াঁর সাথে জাপান দূতাবাসের প্রতিনিধি দলের মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশে নিয়োজিত জাপান দূতাবাসের সেকেন্ড সেক্রেটারি মাই তোমোরি (Mai Tomori) এবং চট্টগ্রামস্থ অনারারি কনসুলেট জেনারেল মুহম্মদ নুরুল ইসলাম সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেন।

বুধবার ভিসির কার্যালয়ে সকাল সাড়ে ১০টায় উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সময় চুয়েটের বিভিন্ন অনুষদের ডীন, ইনস্টিটিউট পরিচালক, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান, পরিচালক ও সেন্টার চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

এ সময় প্রফেসর ড. মো: আব্দুর রহমান ভূইয়াঁ বলেন, চুয়েটের প্রকৌশলীরা দেশ-বিদেশে সুনামের সাথে তাদের মেধা ও দক্ষতার পরিচয় দিচ্ছেন। সারাদেশে আমাদের অসংখ্য এ্যালামনাই প্রকৌশলী রয়েছে। জাপান আমাদের বন্ধুপ্রতীম দেশ। উচ্চ শিক্ষা-গবেষণার নিমিত্তে চুয়েটের অনেক শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা জাপান গমন করছেন। আমরা চাই জাপানের সাথে আমাদের দ্বি-পাক্ষিক সম্পর্কোন্নয়নে যৌথভাবে কাজ করতে।

মতবিনিময়কালে জাপান দূতাবাসের সেকেন্ড সেক্রেটারি (জনসংযোগ) মাই তোমোারি বলেন, বাংলাদেশের অন্যতম শীর্ষ বিশ্ববিদ্যালয় হিসেবে চুয়েটের সাথে আমরা আরো নিবিড় সহযোগিতামূলক সম্পর্ক গড়ে তুলতে চাই। সেক্ষেত্রে যৌথভাবে শিক্ষা-গবেষণা ও সাংস্কৃতিক বিনিময় ইভেন্ট আয়োজনের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন তিনি।

 

ঢাকা, ১২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ