Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চুয়েটে চালু হচ্ছে নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিংসহ আরও ৩ বিভাগ

প্রকাশিত: ৬ সেপ্টেম্বার ২০১৮, ০০:৩২

চুয়েট লাইভ : চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) চালু হচ্ছে আরো নতুন তিনটি বিভাগ। এবিষয়ে চুয়েটের ভিসি প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলমের সঙ্গে বাংলাদেশ মঞ্জুরী কমিশনের (ইউজিসি) তিন সদস্যের একটি প্রতিনিধি দলের সাক্ষাৎ ও মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।

নতুন তিনটি বিভাগ হচ্ছে, নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগ, বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং ম্যাটেরিয়াল সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং। বুধবার দুপুরে ভিসির কার্যালয়ে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় ইউজিসি প্রতিনিধি দলের সদস্যরা হলেন, ইউজিসি’র সম্মানিত সদস্য প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি, পাবলিক বিশ্ববিদ্যালয় বিভাগের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) খন্দকার হামিদুর রহমান এবং সিনিয়র সহকারী পরিচালক নাসিমা আক্তার খাতুন।

মতবিনিময়কালে ইউজিসি প্রতিনিধি দল বিভাগ তিনটি চালুর করার জন্য চুয়েটের প্রয়োজনীয় ভৌত অবকাঠামো ও ল্যাবরেটরি সুবিধা সরেজমিনে পরিদর্শন করেন। এ সময় তারা চুয়েটের চলমান অগ্রগতিকে এগিয়ে নেওয়ার জন্য সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন চুয়েটের স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন প্রফেসর ড. মো: সাইফুল ইসলাম, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. রণজিৎ কুমার সূত্রধর, পুরকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. মো: আব্দুর রহমান ভূঁইয়া, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন প্রফেসর ড. কৌশিক দেব, উন্নয়ন ও পরিকল্পনা (পিএন্ডডি) দপ্তরের পরিচালক প্রফেসর ড. সুদীপ কুমার পাল এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. ফারুক-উজ-জামান চৌধুরী।

ঢাকা, ০৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ