Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চবিতে শাটল ট্রেনের বগি বৃদ্ধির দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রকাশিত: ১০ আগষ্ট ২০১৮, ০০:৩৫

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শাটল ট্রেনে বগি বৃদ্ধি ও সংস্কারের দাবিতে বিক্ষোব করছে শিক্ষার্থীরা। চবি শিক্ষার্থীদের বিক্ষোভে উত্তাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ। সাধারণ শিক্ষার্থীদের দাবিতে একত্মতা ঘোষণা করে মানববন্ধন ও সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও প্রগতিশীল ছাত্রজোট।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। রবিউল আলম নামে এক শিক্ষার্থী বুধবার ট্রেনে কাটা পড়ে দুই পা বিচ্ছিন্ন হওয়ায় এই ইস্যুতে আন্দোলনে নামে শিক্ষার্থীরা।

বিক্ষোভকালে শিক্ষার্থীরা জানান, শাটল ট্রেনের বগি বৃদ্ধি ও সংস্কারের দাবি দীর্ঘদিনের। কিন্তু রেলওয়ে ও বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়টি তেমন গুরুত্ব দেয়নি। এই গুরুত্বহীনতার ফলে শাটল মালবাহী ট্রেনে পরিণত হয়েছে।

শাটল ট্রেনে দুই পা কাটা পড়ে চিকিৎসাধীন থাকা রবিউলের সহপাঠীরাও এতে অংশ নিয়ে ক্ষোভে ফেটে পড়েন। জাকারিয়া হোসেন নামে তার এক সহপাঠী জানান, শিক্ষার্থীদের যৌক্তিক দাবি আদায় না হওয়া পর্যন্ত মাঠে থাকবো। রবিউলের চিকিৎসার ব্যয়ভার বিশ্ববিদ্যালয় প্রশাসনকে নিতে হবে। পাশাপাশি তাকে চাকরিও প্রদান করতে হবে।

অপরদিকে শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে ছাত্রলীগ পাশে থাকবে জানিয়ে ছাত্রলীগের নেতারা জানান, ৩০০ কোটি টাকার উন্নয়নের দাবি নিয়ে আসেনি। নিরাপদ শাটল নিশ্চিত করার পাশাপাশি প্রতিটি ট্রেনে ১২টি বগি দিতে হবে। এছাড়া পুরনো বগিগুলোও সংস্কার করতে হবে। এসময় রবিউলকে পুনর্বাসনের দাবিও জানান ছাত্রলীগ নেতারা।

চবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজনের সঞ্চালনায় সাবেক সহ-সভাপতি সৌমেন দাশ জুয়েল, যুগ্ম সম্পাদক আবু তোরাব পরশ, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আরমান, সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক, উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক ইকবাল হোসেন টিপু, উপ-সাহিত্য বিষয়ক সম্পাদক ইমাম উদ্দিন ফয়সাল পারভেজ, উপ-বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি সম্পাদক রকিবুল হাসান দিনার ও ছাত্রলীগ নেতা প্রদীপ চক্রবর্তী দুর্জয় প্রমুখ বক্তব্য রাখেন।

এদিকে মানববন্ধন ও সমাবেশ শেষে সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে ভিসির কার্যালয়ের সামনে অবস্থান নেনে। এসময় শিক্ষার্থীরা ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর কাছে মৌখিকভাবে দাবিগুলো জানান। ভিসি তাদের দাবিগুলো দ্রুত সমাধানের আশ্বাস দেন।

 

ঢাকা, ০৯ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ