Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

যান্ত্রিক ত্রুটির কারণে চবির শাটল ট্রেন বন্ধ

প্রকাশিত: ৬ আগষ্ট ২০১৮, ২৩:০০

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন চলাচল বন্ধ রয়েছে। নগরীর ষোলশহর থেকে ক্যাম্পাসের উদ্দেশ্যে সকাল ৭:৫০টায় ও ৮:২০টায় দুটি ট্রেন ছাড়া আর কোনো ট্রেনই চলাচল করেনি। বর্তমানে ওই দুটি ট্রেন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস স্টেশনে অবস্থান করছে। তবে যান্ত্রিক ত্রুটির কারণে সাময়িকভাবে বন্ধ হলেও শীঘ্রই ট্রেন চলাচল স্বাভাবিক হবে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

সোমবার সকালে চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক মো. জাহাঙ্গীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, যান্ত্রিক ত্রুটি সারলেই ট্রেন চলাচল করবে৷ আমরা খোঁজ খবর নিচ্ছি।

জানা গেছে, ঢাকায় শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে সোমবার চবির শিক্ষার্থীরা ষোলশহরে বিক্ষোভ করার পরিকল্পনা ছিল। এর অংশ হিসেবে সাধারণ শিক্ষার্থীরা ষোলশহরে যেতে বিশ্ববিদ্যালয় স্টেশনে জড়ো হচ্ছে এ খবরে একটি ছাত্রসংগঠনও সেখানে অবস্থান নেয়। যার ফলশ্রুতিতে নিরাপত্তা জনিত কারণে ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে।

তবে নিরাপত্তার বিষয়টি উড়িয়ে দিয়েছেন চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক। কোনো ধরনের নিরাপত্তা সংকট নেই বলেও জানান মো. জাহাঙ্গীর হোসেন। তিনি জানান, যান্ত্রিক ত্রুটির কারণে সাময়িকভাবে বন্ধ করা হয়েছে শাটল ট্রেন।

এদিকে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে শিবির কর্মীদের প্রতিহত করতে ষোলশহর স্টেশন চত্বরে অবস্থান নিয়েছে বিশ্ববিদ্যালয় ও দক্ষিণ জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। এছাড়া যেকোনো ধরনের অপ্রীতিকর অবস্থা এড়াতে বিপুল সংখ্যক পুলিশও মোতায়েন রয়েছ।

ট্রেন চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় ষোলশহরে স্টেশনে অনেক শিক্ষার্থীকেই অপেক্ষা করতে দেখা গেছে। তবে ক্লাস পরীক্ষা থাকায় অনেক শিক্ষার্থী বাসে চড়ে বিশ্ববিদ্যালয়ে উদ্দেশ্যে রওনা দেন।

 

ঢাকা, ০৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ