Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চবির দুই শিক্ষককে অবাঞ্চিত ঘোষণা ছাত্রলীগের

প্রকাশিত: ১৮ জুলাই ২০১৮, ০২:৪৪

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) দুই শিক্ষককে অবাঞ্চিত ঘোষণা করেছে চবি ছাত্রলীগ। ওই দুই শিক্ষক হলেন, সমাজতত্ত্ব বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর মাইদুল ইসলাম ও যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর খ আলী আর রাজী।

জানা গেছে, কোটা সংস্কার আন্দোলনে সক্রিয় ভূমিকায় অবস্থান নেওয়া সহ প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করে ফেসবুকে নানা বিভ্রান্তিমূলক পোস্ট করারয় বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার অভিযোগে উঠেছে ওই দুই শিক্ষকের নামে। মঙ্গলবার দুপুরে অবাঞ্চিত ঘোষণার পাশাপাশি অভিযুক্ত দুই শিক্ষককে চাকরিচ্যুত করার দাবিতে চবি ভিসিকে স্মারকলিপিও দিয়েছ ছাত্রলীগের নেতাকর্মীরা।

চবি ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী জানান, ছাত্রলীগের ছেলেরা স্মারকলিপি দিতে এসেছিল। সেটি গ্রহণ করতে বলেছি তবে ব্যস্ততা থাকায় তা পড়ার সুযোগ হয়নি। আগামীকাল বিষয়টি দেখব।

চবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মনসুর আলম জানান, আজ থেকে ক্যাম্পাসে দুই শিক্ষককে অবাঞ্চিত ঘোষণা করেছে ছাত্রলীগ। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া না হলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

স্মারকলিপি থেকে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সমাজতত্ত্ব বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মাইদুল ইসলাম তার ব্যক্তিগত ফেসবুক একাউন্টে কটূক্তি করেছেন। কোটা সংস্কার আন্দোলনের নামে দেশ ব্যাপী জামায়াত-শিবির ও বিএনপির যৌথ নীল নকশার অংশ হিসেবে শিক্ষক নামধারী জামায়াত-শিবিরের তাবেদার মাইদুল ইসলাম ফেসবুকে উষ্কানিমূলক স্ট্যাটাস দিয়ে যাচ্ছেন।

শিক্ষার্থীদেরও উষ্কিয়ে বিশ্ববিদ্যালয় অস্থিতীশীল করা পাঁয়তারা সৃষ্টির চেষ্টা চালাচ্ছেন। তার এমন কর্মকাণ্ড সম্পর্কে বিভাগীয় সভাপতির কাছে নালিশও দেয়া হয়েছে। এছাড়া বিশেষ সার্কুলারের মাধ্যমে শিক্ষক হিসেবে নিয়োগের অভিযোগ তোলা হয় তার বিরুদ্ধে।

 

ঢাকা, ১৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ