Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কোটা আন্দোলনের ব্যানার প্রিন্ট করতে গিয়ে নেতা নিখোঁজ!

প্রকাশিত: ১৬ জুলাই ২০১৮, ১৮:৩৪

লাইভ প্রতিবেদক : কোটা সংস্কার আন্দোলনের নেতা ও ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহবায়ক মো. তারিক রহমান নিখোঁজ রয়েছেন। পরিবারের সদস্যরা জানিয়েছেন শনিবার সন্ধ্যা থেকে তারিককে খুঁজে পাওয়া যাচ্ছে না। আন্দোলনে সক্রিয় থাকায় তাকে তুলে নেয়া হয়েছে বলেও পরিবারের সদস্যদের দাবি। তারিক রহমান কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ শেষ করে ঢাকায় বিসিএস পরীক্ষার প্রস্তুতি নিচ্ছিলেন। কোটা আন্দোলনের শুরু থেকেই তিনি যুক্ত ছিলেন।

এদিকে ছেলের খোঁজ না পেয়ে রোববার রাতে তারিকের মা মোছাম্মৎ শাহানা বেগম মতিঝিল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করতে যান। কিন্তু তারিকের নিখোঁজ হওয়ার ঘটনাস্থল ওই থানাধীন না হওয়ায় পরে তারা রাত সোয়া ১২টার দিকে শাহবাগ থানায় যান। থানা থেকে তাদের এক দিন অপেক্ষা করতে বলে তারিকের নাম–ঠিকানা লিখে রাখা হয়।

তারিকের পরিবারের সদস্যরা জানান, তারিকের বন্ধুরা জানিয়েছেন, গত শনিবার রাত আটটার দিকে তারিক ফকিরাপুলের একটি দোকানে কোটা সংস্কার আন্দোলনের ব্যানার ও কিছু কাগজ প্রিন্ট করতে গিয়েছিলেন। তিনি যে দোকানে গিয়েছিলেন, তারা কাজ করতে অস্বীকৃতি জানায়। এরপর থেকে তারিককে পাওয়া যাচ্ছে না, তার মুঠোফোনও বন্ধ।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বলেন, এ সম্পর্কে তিনি কিছু জানেন না। তবে তাদের থানায় জিডি বা মামলা করা হলে তারা বিষয়টি তদন্ত করবেন।

তারিকের বোন তানজিলা ইয়াসমিন বলেন, কোটা সংস্কার আন্দোলনে যুক্ত হওয়ার পর থেকেই তারিককে নানাভাবে হুমকি দেওয়া হয়। শনিবার বেলা তিনটার দিকে তার সঙ্গে তারিকের সর্বশেষ কথা হয়। সন্ধ্যার পর বন্ধুদের মারফত তিনি জানতে পারেন, তারিক নিখোঁজ। তারিকের মুঠোফোনও বন্ধ পাওয়া যাচ্ছে।

ঢাকা, ১৬ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ