Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সৈকতে বেড়াতে গিয়ে সব শেষ, দুই ছাত্রের লাশ উদ্ধার

প্রকাশিত: ২৩ জুন ২০১৮, ১৮:১৭

চট্টগ্রাম লাইভ : সীতাকুণ্ডের বাঁশবাড়িয়ায় সমুদ্রসৈকতে বেড়াতে গিয়ে লাশ হয়েছেন দুই ছাত্র। তারা সম্পর্কে খালাতো ভাই। গোসল করতে নেমে নিখোঁজের পর কলেজছাত্র নাজমুল হাসান ইমন (১৯) ও দশম শ্রেণির ছাত্র রাজের (১৬) লাশ উদ্ধার করেছে ডুবুরিরা। শুক্রবার সন্ধ্যায় তাদের দুটি উদ্ধার করে আইনি প্রক্রিয়ায় স্বজনদের হাতে তুলে দেওয়া হয়।

এদিকে দুই সহপাঠীকে হারিয়ে শোকার্ত ছাত্ররা ঘাট ইজারাদারের লোকজনের প্রতি অসহযোগিতার অভিযোগ তুলেছে। তাদের দাবি, দুই ছাত্র সাগরে ভেসে যাওয়ার সময় সেখানে উপস্থিত ঘাট ইজারাদারের লোকজনের সাহায্য চাইলেও তারা উদ্ধারে কোনো সহযোগিতা করেনি।

জানা গেছে, গত বুধবার নারায়ণগঞ্জ থেকে ৯ ছাত্র সীতাকুণ্ডে বেড়াতে আসে। বৃহস্পতিবার তারা সীতাকুণ্ডের চন্দ্রনাথ পাহাড়, ইকো পার্ক ঘুরে দুপুর ২টার দিকে বাঁশবাড়িয়া সমুদ্রসৈকতে ঘুরতে যায়। সেখানে বিকেলের দিকে সাগরে গোসল করতে নেমে ইমন ও রাজ ভেসে যান। এরপর ফায়ার সার্ভিস, কোস্ট গার্ড ও নৌবাহিনী সাগরে ডুবুরি নামিয়ে উদ্ধার অভিযান শুরু করে। এ অভিযান রাতভর চালিয়েও গুই শিক্ষার্থীর কোনো সন্ধান মেলেনি। পরে গতকাল দুপুর দেড়টার দিকে আবারও অভিযান শুরু করা হয়। ডুবুরিদলগুলো আবারও সাগরে নেমে জাল ফেলে। পরে বিকেল ৩টা থেকে সাড়ে ৪টার মধ্যে লাশ দুটি উদ্ধার হয়।

লাশ উদ্ধারের সময় সেখানে উপস্থিত ছিল দুই শিক্ষার্থীর স্বজন ও বন্ধুরা। সেখানে ইমনের বাবা খোকন বলেন, ‘তারা দুই দিন বেড়ানো শেষে বৃহস্পতিবার রাতের গাড়িতে ফেরার কথা ছিল। দুপুর ২টার দিকে ইমন ফোন করে জানায়, তারা খুব বেড়াচ্ছে, আনন্দ করছে। কিন্তু এক ঘণ্টা পরেই জানতে পারি তারা নিখোঁজ।’

রাজের সহপাঠী আরিফ হোসেন বলেন, ‘বৃহস্পতিবার দুপুরে আমরা বাঁশবাড়িয়া সাগরপারে আসি। এখানে ঘোরাঘুরির একপর্যায়ে আমরা ঘাট ইজারাদারদের লোহার ব্রিজের ওপর দিয়ে হেঁটে সাগরে যেতে চেষ্টা করি। কিন্তু সেখানে থাকা ঘাট ইজারাদারের লোক সায়েদ, সেলিম ও মাসুদুর রহমান লোহার ব্রিজে উঠতে টাকা লাগবে বলে জানায়। তখন আমরা ব্রিজে না উঠে পাশে পানিতে নেমে পড়ি। ৯ সঙ্গীর মধ্যে একজন কাপড়সহ অন্যান্য জিনিসপত্র দেখভালের দায়িত্বে ছিল। বাকি আটজন পানিতে গোসল ও দুষ্টুমির একপর্যায়ে স্রোতের কবলে পড়েন। এ সময় ছয়জন উঠে আসতে পারলেও ইমন ও রাজ উঠতে পারেনি। এ সময় ঘাট ইজারাদারের লোকদের কাছে সহযোগিতা চাইলেও তারা এগিয়ে আসেনি।’

বাঁশবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলী জাহাঙ্গীর বলেন, সাগরপারের ঘাটের ইজারাদার রাজা কাসেম অনুমতি না নিয়ে অবৈধ কিছু স্থাপনা তৈরি করে লোকজনকে বেড়াতে উৎসাহিত করছেন। কিন্তু বৈধ সমুদ্রসৈকত না হওয়ায় সেখানে কোনো নিরাপত্তাব্যবস্থা নেই সরকারিভাবে। এ কারণে এ রকম একটি দুর্ঘটনা ঘটেছে।

ঢাকা, ২৩ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ