Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শাটল ট্রেন বন্ধ, ক্যাম্পাসে অবরোধ

প্রকাশিত: ২৩ মে ২০১৮, ১৯:০৭

চবি লাইভ : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) চলাচলকারী শাটল ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। এতে বুধবার সকাল থেকে কোনো ট্রেন বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে ছেড়ে যায়নি। চট্টগ্রামে রেলওয়ের লোকো মাস্টাররা (চালক) নিরাপত্তার অভাবে ওই ট্রেন বন্ধ রেখেছেন।

এর আগে মঙ্গলবার রাতে আলী রিয়াজ নামে এক লোকো মাস্টারকে অপহরণ করে প্রায় দেড় ঘণ্টা ধরে আটকে রাখে দুর্বৃত্তরা। এ ঘটনার প্রতিবাদে লোকমাস্টাররা বিশ্ববিদ্যালয় রুটে ট্রেন চালাবেন না বলে রেলওয়ে কর্তৃপক্ষকে জানিয়েছেন।

এ বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক জাহাঙ্গীর হোসেন। তিনি বলেন, ‘লোকোমাস্টাররা নিরপত্তাহীনতায় ট্রেন চালাবেন না বলে জানিয়েছেন। নিরাপত্তার জন্যে রেলওয়ে পুলিশ ও নিরাপত্তা বাহিনীকেও অবহিত করা হয়েছে। কিন্তু দুর্বৃত্তরা সংখ্যায় অনেক ও অস্ত্রধারী। তাদের সঙ্গে কেমনে পারবে ওরা?’

এ দিকে বিশ্ববিদ্যালয়ে সেশনজট নিরসন, ট্রেনে বগি বৃদ্ধি, প্রশাসনে জামায়াত-শিবিরের নিয়োগ বন্ধসহ আট দফা দাবিতে আজ ২৩ মে থেকে বিশ্ববিদ্যালয় অবরোধের ঘোষণা দিয়েছে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সাধারণ শিক্ষার্থীরা। এর আগে সোমবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ ঘোষণা দেয়া হয়। এতে মামুনুর রশীদ মামুন নামে এক শিক্ষার্থীর স্বাক্ষর রয়েছে।

তবে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে অবরোধের ঘোষণা দেয়া হলেও এতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একটি অংশের জোরালো সমর্থন রয়েছে। বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, আগামী ৩১ মে আসন্ন সিন্ডিকেট সভাকে কেন্দ্র করে প্রশাসনকে চাপে ফেলে নিজেদের দাবি দাওয়া আদায় করতেই রমজান মাসে এ আকস্মিক অবরোধের ডাক দেয়া হয়েছে।

ঢাকা, ২৩ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ