Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চবিতে ক্লাস-পরীক্ষা বর্জন, শাটল ট্রেন আটকে বিক্ষোভ

প্রকাশিত: ১৪ মে ২০১৮, ১৮:২১

চবি লাইভ : প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ি সরকারি চাকরিতে কোটা সংস্কারে প্রজ্ঞাপন জারির দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ক্লাস-পরীক্ষা বর্জন করেছেন শিক্ষার্থীরা। ওই দাবিতে শিক্ষার্থীরা সকালে শাটল ট্রেন অবরোধের মাধ্যমে বিক্ষোভ করেছেন। সোমবার সকাল ৮টায় তারা বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেনটি ষোলশহর স্টেশনে আটকে দেন। ষোলশহর রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাকির হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। স্টেশন চত্বরে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে।

আন্দোলনের বিষয়ে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ চবি শাখার প্রধান সমন্বয়ক আরজু চৌধুরী জানান, প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত আমরা ক্লাস বর্জন অব্যাহত রাখব।

এর আগে প্রধানমন্ত্রীর ঘোষণার পর কয়েক দফায় আল্টিমেটাম শেষে সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য দেশের সব কলেজ-বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেয় কোটা সংস্কারের দাবিতে গড়ে ওঠা প্ল্যাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

উল্লেখ্য, গত ৮ এপ্রিল থেকে টানা পাঁচ দিন ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের প্রায় সব পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন করেন শিক্ষার্থীরা। ১২ এপ্রিল জাতীয় সংসদের অধিবেশনে কোটা পদ্ধতি বাতিল ঘোষণা করে সব চাকরিতে শতভাগ মেধার ভিত্তিতে নিয়োগের ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে এখনো এ বিষয়ে কোনো প্রজ্ঞাপন জারি করা হয়নি।

ঢাকা, ১৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ