Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কুমিল্লা মেডিকেলে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, বহিষ্কার ২৬

প্রকাশিত: ১ মার্চ ২০১৮, ০৩:১৫

কুমেক লাইভ : অবশেষে ২৬ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। তাদরে বিরুদ্ধে অভিযোগ তারা নানান অপকর্ম ও সংঘর্ষের মতো ঘটনার নায়ক। কুমিল্লা মেডিকেল কলেজে এই ঘটনা ঘটেছে।

শাখা ছাত্রলীগের দুই গ্রুপের আধিপত্য বিস্তার ও সংঘর্ষের ঘটনায় ২৬ জন শিক্ষার্থীকে একাডেমিক কার্যক্রম ও ছাত্রাবাস থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে কলেজ কর্তৃপক্ষ ক্যাম্পাসে সব ধরনের সভা-সমাবেশ, মিছিল, ব্যানার, পোস্টার ও ফেস্টুন লাগানো নিষিদ্ধসহ সব ধরনের রাজনৈতিক ও সামাজিক কার্যক্রম নিষিদ্ধ করেছে। তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে আজ একাডেমিক কাউন্সিলের বৈঠকে তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়।

কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো. মহসিন-উজ জামান চৌধুরী ক্যাম্পাসলাইভকে জানান, তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে দায়ী শিক্ষার্থীদের বিরুদ্ধে ওই সাজা দেওয়া হয়েছে। অপরাধ করলে পার পাওয়া যাবে না- এটা সবাইকে বুঝতে হবে। এখানে আমি কিংবা তদন্ত কমিটি কারো পক্ষাবলম্বন করেনি।

কলেজ সূত্রে জানা যায়, গত ৪ঠা জানুয়ারি মধ্যরাতে আধিপত্য বিস্তার নিয়ে কুমিল্লা মেডিকেল কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ও কলেজের দ্বিতীয় ব্যাচের সাবেক শিক্ষার্থী আবদুল হান্নান এবং সাবেক সভাপতি ও অষ্টম ব্যাচের সাবেক শিক্ষার্থী হাবিবুর রহমান পলাশ গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

এতে উভয় গ্রুপের কমপক্ষে ১২ জন শিক্ষার্থী আহত হন। এ ঘটনায় গঠিত তদন্ত কমিটি কলেজ কর্তৃপক্ষের নিকট প্রতিবেদন দাখিল করে। আজ একাডেমিক কাউন্সিলের বৈঠকে ওই তদন্ত প্রতিবেদনের আলোকে ২৬ জন শিক্ষার্থীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়। এদের মধ্যে ৩ জনকে ৩ বছরের জন্য, ৯ জনকে ২ বছরের জন্য এবং ১৪ জনকে ১ বছরের জন্য বহিস্কার করা হয়।

এ ছাড়া আরও ১৮ জনকে সতর্ক করা হয়। সাজাপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে ৩ বছরের জন্য বহিস্কৃত হয়েছেন ৩য় বর্ষের শিক্ষার্থী জাওয়াত আররাজ, ৫ম বর্ষের হাসিবুল হক অর্ণব, একই বর্ষের শেখ আসিফ মাহমুদ। ২ বছরের জন্য বহিস্কৃত হন ৫ম বর্ষের কাজী জুয়েল, ইফতেখার হাসান, রাব্বী হোসেন, ৫ম বর্ষের (পুরোনো) পলাশ সরকার, রিয়াদ হোসেন, ২য় বর্ষের পিয়াল দেব চৌধুরী, ফয়সাল আমিন, নিতাই চন্দ্র সূত্রধর, জয়দীপ চৌধুরী। ১ বছরের জন্য বহিস্কার হয়েছেন ৫ম বর্ষের দীপ্ত দত্ত, স্বপন কান্তি দাশ, ৪র্থ বর্ষের সাখাওয়াত হোসেন, ৫ম বর্ষের আরিফুল ইসলাম, সাব্বির মাহমুদ, ৩য় বর্ষের শাহ মুহাম্মদ নাজমুচ সাকিব, ২য় বর্ষের ইয়াহিয়া মাসুদ, ৩য় বর্ষের দেবজিৎ ঘোষ, ৪র্থ বর্ষের সৌমিত্র আচার্য্য, ৫ম বর্ষের মাহির হোসেন, ৩য় বর্ষের মাশরুখ আরাফাত রিসান, রায়হানুজ্জামান, ৫ম বর্ষের মিজানুর রহমান ও তানভীর জামান। এদিকে সাজাপ্রাপ্ত ছাত্রদের ছাত্রাবাস ছেড়ে যেতে নির্দেশ দেওয়া হয়। কলেজের ডা. শাহআলম বীর উত্তম ছাত্রাবাস ও শেখ রাসেল ছাত্রাবাসেও পুলিশি পাহারা রয়েছে।

ঢাকা, ২৮ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ