Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চবির প্রাণিবিদ্যা বিভাগে তালা

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারী ২০১৮, ০৪:১৬

চবি লাইভ: এবার প্রাণিবিদ্যা বিভাগে তালা দেয়া হয়েছে। এনিয়ে চলছে দরকষাকষি। নানান শঙ্কা ছড়িয়ে পড়েছে ক্যাম্পাস জুড়ে। এখবর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কে ঘিরে।

বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগে গত ৯ মাস ধরে চতুর্থ বর্ষ ও এক বছর ধরে দ্বিতীয় বর্ষের রেজাল্ট প্রকাশ না করায় শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে বিভাগের মূল ফটকে তালা ঝুলিয়েছে।

রবিবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিভাগে তালা ঝুঁলিয়ে রাখা হয়। পরে বিভাগের সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের আশ্বাসে তালা খুলে দেন শিক্ষার্থীরা।

বিক্ষুব্ধ হয়ে শিক্ষার্থীরা বলেন, গত বছরের ২০ নভেম্বর উপাচার্যের হস্তক্ষেপে সাত দিনের মধ্যে দ্বিতীয় ও চতুর্থ বর্ষের পরীক্ষা কমিটির চেয়ারম্যানকে রেজাল্ট প্রকাশের নির্দেশনা দেয়া হয়। কিন্তু এখন পর্যন্ত তা বাস্তবায়িত হয়নি।

যার কারণে বিভাগে তালা ঝুলিয়েছি। শিক্ষকদের উদ্দেশ্য করে তারা বলেন, শিক্ষকদের ব্যক্তিগত ব্যস্ততা এবং তীব্র অন্তঃকোন্দলের কারণে আমাদের নিয়মিত ক্লাস ও পরীক্ষা ব্যাহত হচ্ছে।

ফলাফল প্রকাশের বিষয়ে প্রাণিবিদ্যা বিভাগের সভাপতি প্রফেসর ড. গাজী সৈয়দ মোহাম্মদ আসমত বলেন, ‘আমরা পরীক্ষা কমিটির সাথে আলোচনা করেছি ।

আমরা আশা করছি- তাড়াতাড়ি এই দুই বর্ষের ফলাফল দিয়ে দিতে পারবো।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী ক্যাম্পাসলাইভকে বলেন, ‘আমরা তালা দেয়ার বিষয়টি শুনে প্রাণিবিদ্যা বিভাগে যাই।

পরে বিভাগের সভাপতি ও শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে তালা খুলে দেই।’ তবে সমস্যার সমাধান এখনও হয়নি। রেজাল্ট দেয়ার সময় সীমাও ঘোষনা করা হয়নি।

ঢাকা, ০৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ