Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চবিতে ছাত্রলীগের একাংশের মানববন্ধন

প্রকাশিত: ১৫ ডিসেম্বার ২০১৭, ০০:২৬


চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্র তাপস সরকার হত্যা মামলার কুল কিনারা হয়নি। আসামীদের অধিকাংশ রয়েছে রাজনৈতিক শেল্টারে। সংশ্লিস্টরা বলছেন এখানে বিচারের বাণী যেন নিভৃতে কাঁদছে। ওই হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও শোকর‌্যালি করেছে চবি ছাত্রলীগের একাংশ।

তাপস সংস্কৃত বিভাগের প্রথম বর্ষের ছাত্র ছিলেন। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বরে শহীদ তাপস স্মৃতি সংসদের ব্যানারে মানববন্ধন করা হয়।

এতে বক্তারা বলেন, তাপস হত্যার তিন বছর পেরিয়ে গেলেও আসামিদের কোন ধরনের বিচার হচ্ছে না। তারা ছাত্রলীগের একজন কর্মীকে হত্যা করে ক্যাস্পাসে প্রকাশ্যে চলা ফেরা করছে।

এই হত্যাকান্ডের ব্যাপারে প্রশাসন কোন ধরনের পদক্ষেপ গ্রহণ করছে না। বিশ্ববিদ্যালয় প্রশাসন ও স্বরাষ্ট্র মন্ত্রাণালয় যদি খুনিদের বিচার না করতে পারে তাহলে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে ‘এসো শিক্ষার জন্য লাশ হয়ে ফিরো’ এই স্লোগান লেখা হোক।

তাছাড়াও চার্জশিটভুক্ত প্রধান আসামি আশরাফুজ্জামান আশার ফাঁসিসহ অনান্য আসামিদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানান তারা।

অন্যদিকে ৪ অক্টোবর তাপস হত্যার অভিযুক্ত প্রধান আসামি ভিএক্স গ্রুপের ছাত্রলীগ নেতা আশা আদালতে আত্মসমর্পণ করেন। আদালত তাকে জেলহাজাতে প্রেরণ করেছে।

আব্দুল বাকি সিদ্দিকীর সঞ্চালানায় মানববন্ধনে উপস্থিত ছিলেন হাসান উদ্দিন, পিয়াস সরকার , দীপ্ত সিংহ, আমির সোহেল, আব্দুল্লাহ আল নাহিয়ান রাফি, নৃপেন সরকার ও হাফিজুল ইসলাম অনেকেই।

উল্লেখ, ২০১৪ সালের ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী চত্বরে ফুল দেওয়াকে কেন্দ্র করে ছাত্রলীগের দু'গ্রুপের সংর্ঘষে নিহত হন সংস্কৃত বিভাগের প্রথম বর্ষের ছাত্র তাপস সরকার।

১৭ ডিসেম্বর তাপসের সহপাঠী হাফিজুল ইসলাম ৩০ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা করেন। পরে মামলার তদন্তকারী দল চট্টগ্রাম পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন ২০১৬ সালের ২ মে আদালতে চবি ছাত্রলীগের সাবেক সংস্কৃতিবিষয়ক সম্পাদক আশরাফুজ্জামান আশাকে প্রধান আসামি করে ২৯ জনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয়।

ঢাকা, ১৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ