Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের নামে কুবি শিক্ষকদের জালিয়াতি!

প্রকাশিত: ১১ ডিসেম্বার ২০১৭, ০৮:২২

কুমিল্লা লাইভ : প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের নামে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে দুই শিক্ষকের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ উঠেছে। তারা শিক্ষকদের সাক্ষর জালিয়াতির মাধ্যমে বন্যাদূর্গতদের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান প্রদানের অর্থ আত্মসাতের চেষ্টা করেছেন। বিষয়টি ফাঁস হয়ে যাওয়ায় ওই দুই শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে শিক্ষক সমিতির পক্ষ থেকে। রোববার শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মেহেদী হাসান স্বাক্ষরিত ওই নোটিশ সাবেক ভিসিপন্থী শিক্ষক ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ ড. দুলাল চন্দ্র নন্দীকে পাঠানো হয়।

নোটিশ সূত্রে জানা যায়, শিক্ষক সমিতি কার্যকরী পরিষদ ও সাধারণ সভার সিদ্ধান্ত অনুযায়ী দেশব্যাপী বন্যাদূর্গতদের সাহায্যার্থে শিক্ষকদের একদিনের সমপরিমান বেতনের অর্থ অনুদানের জন্য গত ২০ আগস্ট বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব শাখার উপ-পরিচালক বরারবর আবেদন করে। তবে ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন ও ড. দুলাল চন্দ নন্দী গত ১৮ সেপ্টেম্বর এর বিরোধীতা করে উপ-পরিচালক বরাবর সাদা কাগজে শিক্ষক সমিতির উদ্যোগের বিরুদ্ধে কয়েকজন শিক্ষকের স্বাক্ষর জালিয়াতি করে আবেদন করেন।

শিক্ষকদের ব্যাংক হিসাব থেকে বন্যার্তদের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের কথা বলে কতৃত্বহীনভাবে ৮০ হাজার ৭১ টাকার একটি চেক কোন প্রাপক বা বাহক ছাড়া অনুমোদক করিয়ে নেন। এ অবস্থায় শিক্ষক সমিতির গঠনতন্ত্রের ১৪ (খ) ধারা অনুযায়ী তাদের বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না ওই মর্মে আগামী ৩ কার্যদিবস সময় বেঁধে দিয়ে ড. কামাল ও ড. নন্দীকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করে সমিতি।

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, আমি চিঠি পাইনি। শিক্ষক সমিতি এ রকম চিঠি দিতে পারে না। অপর শিক্ষককে ফোন করা হলেও তিনি তা কেটে দেন।

ঢাকা, ১১ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ