ছাত্রীকে ধর্ষণ, তারপর ভিডিও, প্রধান শিক্ষক শ্রীঘরে


Published: 2021-09-25 21:05:47 BdST, Updated: 2021-10-16 06:08:56 BdST

বান্দরবান লাইভ: শিক্ষক হয়ে ছাত্রীকে নিয়ে ফস্টিনস্টি। তার পর প্রেমের ফাঁদ। অবশেষে ধর্ষণ করে ফেঁসে গেছেন প্রধান শিক্ষক। এখানেই শেষ নয় বিয়ের প্রলোভন দেখিয়েও ধর্ষণ। অবশেষে পুলিশে অভিযোগ ও গ্রেফতার হয়েছেন প্রধান শিক্ষক। বান্দরবানের রুমা উপজেলার এক ছাত্রীকে ধর্ষণ ও ভিডিওচিত্র ধারণের অভিযোগে গ্রেপ্তার হওয়া বিদ্যালয়ের প্রধান শিক্ষককে কারাগারে পাঠানো হয়েছে।

আজ শনিবার বান্দরবানের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এ. এস. এম. এমরান আসামিকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। এর আগে গতকাল শুক্রবার রাতে প্রধান শিক্ষক সমর কান্তি দত্তকে (৫৬) রুমা বাজার থেকে গ্রেপ্তার করে পুলিশ। তার বিরুদ্ধে বিভিন্ন ছাত্রীর সাথে আপত্তিকর আচরণের অভিযোগ মিলেছে।

স্থানীয়রা জানায়, সমর কান্তি দত্ত একজন দুষ্ট প্রকৃতির লোক। তার বিরুদ্ধে বিদ্যালয়ের এক ছাত্রীকে ধর্ষণ, ভিডিও চিত্রধারণ এবং তা ছড়িয়ে দেওয়ার অভিযোগ রয়েছে। তাছাড়া ওই ছাত্রীকে তিনি হুমকি ধমকিও দিয়েছেন। ওই অভিযোগে রুমা থানায় একটি মামলা দায়ের করা হয়। তার বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায়। তার বিরুদ্ধে ইতিপূর্বেও ছাত্রীর সঙ্গে অশ্লীল আচরণ ও কুপ্রস্তাব দেওয়ার অভিযোগ এখন লোকের মুখে মুখে।

এজাহার সূত্রে জানা গেছে, ওই ছাত্রী ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় অকৃতকার্য হয়। তারপর সে প্রধান শিক্ষক সমর কান্তি দত্তের বাড়িতে গিয়ে প্রাইভেট পড়তে শুরু করে। প্রাইভেট পড়ানোর সময় একদিন তাকে ধর্ষণ করেন প্রধান শিক্ষক এবং ধর্ষণের ভিডিওচিত্র ধারণ করে রাখেন। ভয়ে-লজ্জায় মেয়েটি ঘটনাটি কাউকে বলেননি।

কিন্তু ঘটনার পর থেকে শিক্ষক বিভিন্ন সময় বিয়ের কথা বলে প্রলোভন দেখিয়ে এবং ভিডিওচিত্রগুলো ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে ছাত্রীকে তার কাছে যেতে বলতেন। কিন্তু মেয়েটি তার কাছে আর যাচ্ছিল না। সমর কান্তি দত্ত গত বুধবার ধর্ষণের ভিডিওচিত্রটি মেয়েটির মুঠোফোনে পাঠান। তখন মেয়েটি ঘটনা তার বড় বোনকে খুলে বলে। পরে বিষয়টি পরিবারের নজরে আনা হয়।

এলাকাবাসী জানায় ওই ঘটনায় ছাত্রীর বড় বোন শুক্রবার রাতে রুমা থানায় নারী ও শিশু নির্যাতন দমন এবং পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করেন। মামলার পর পুলিশ অভিযান চালিয়ে শিক্ষক সমর কান্তি দত্তকে গ্রেপ্তার করে। বিষয়টি নিয়ে এলাকায় তোলপাড় চলছে। নানান আলোচনা ও সমালোচনা সৃস্টি হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রুমা থানার ওসি আবুল কাশেম বলেন, নারী ও শিশু নির্যাতন দমন এবং পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনের একটি মামলায় শিক্ষক সমর কান্তি দত্তকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার তাকে আদালতে পাঠানো হলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। ওই শিক্ষকের দৃস্টান্তমূলক শাস্তি দাবী করেছেন এলাকাবাসী্।

ঢাকা, ২৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।