নবজাতকটি সুস্থ আছেসরকারী কলেজের ছাত্রীদের টয়লেট থেকে নবজাতক উদ্ধার!


Published: 2021-09-07 02:02:51 BdST, Updated: 2021-09-18 08:25:03 BdST

খাগড়াছড়ি লাইভ: একি কাণ্ড! এই অদ্ভুত ঘটনা নিয়ে তোলপাড় চলছে। এমন ঘটনা এই এলাকায় কোন সময় ঘটেনি বলেও জানিয়েছেন স্থানীয়রা। খাগড়াছড়ি সরকারি কলেজের ছাত্রীদের কমন রুমের টয়লেট থেকে সদ্য ভূমিষ্ঠ এক নবজাতককে (কন্যাশিশু) উদ্ধার করেছে কর্তৃপক্ষ। সোমবার (৬ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে শিক্ষার্থীদের কাছ থেকে খবর পেয়ে তাকে উদ্ধার করা হয়।

নবজাতকটিতে উদ্ধারের পর প্রথমে মা ও শিশু হাসপাতালে পাঠায় কলেজ কর্তৃপক্ষ। পরে সদর হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করানো হয়। বর্তমানে নবজাতকটি সুস্থ আছে বলে জানা গেছে। এ ব্যাপারে কলেজের প্রভাষক রশ্মী চাকমা জানান, কান্নার শব্দ শুনতে পেয়ে টয়লেট থেকে একটি নবজাতক উদ্ধার করেন অফিস সহায়ক রেনু ধরসহ অন্যরা।

প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ রফিক উদ্দিন বলেন, অ্যাসাইনমেন্ট জমা দিতে সোমবার বহু শিক্ষার্থী কলেজে আসে। সে সময় ছাত্রীদের কমন রুমের টয়লেটে নবজাতকের কান্না শুনে কর্তৃপক্ষকে খবর দেন তারা।

সেই নবজাতক

 

খাগড়াছড়ি সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. রিপল বাপ্পি চাকমা বলেন, নবজাতককে হাসপাতালে ভর্তি রেখে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। প্রয়োজনীয় চিকিৎসার জন্য সব ধরণের প্রস্তুতি নেয়া হয়েছে।

খাগড়াছড়ি শহর সমাজসেবা কর্মকর্তা নাজমুল হাসান বলেন, নবজাতকটির চিকিৎসাসহ সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। ইতোমধ্যে শিশুটিকে দত্তক নিতে অনেকেই আগ্রহ প্রকাশ করেছেন। যেহেতু নবজাতকটির কেউ নেই, তাই অভিভাবক নির্ধারণে কিছু প্রক্রিয়া অনুসরণ করে ব্যবস্থা নেয়া হবে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোহাম্মদ রশিদ বলেন, শিশুটির অভিভাবক শনাক্ত না হওয়ায় আদালতের মাধ্যমে সিদ্ধান্ত নেয়া হবে। এ বিষয়ে যথাযথ আইনি প্রক্রিয়া চলছে বলে জানান তিনি। তবে এনিয়ে ক্যাম্পাসহ বিভিন্ন এলাকায় চলছে নানান আলোচনা ও সমালোচনা।

ঢাকা, ০৬ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।