রাবিপ্রবি'তে অনলাইন প্রোগ্রামিং কনটেস্ট অনুষ্ঠিত


Published: 2021-05-03 19:27:14 BdST, Updated: 2021-05-10 01:56:41 BdST

রাবিপ্রবি লাইভ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাবিপ্রবি) কর্তৃক আয়োজিত RMSTU Bangabandhu Online Divisional Programming Contest (BDPC) অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩ মে) অনলাইন জুম প্লাটফর্ম-এ বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা এই অনুষ্ঠানের উদ্বোধন করেন।

প্রধান অতিথি বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা বলেন, আমাদের এই নতুন প্রজন্মকে আমরা যদি কাজে লাগাতে পারি তাহলে ভবিষ্যতে তারা দেশ ও বিদেশে অনেক সুনাম বয়ে আনবে।

করোনা অতিমারী সময়েও অনলাইনের মাধ্যমে প্রোগ্রামিং প্রতিযোগিতার আয়োজন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার জন্য রাবিপ্রবি’র শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ ও প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশগ্রহণকারী অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে ভাইস-চ্যান্সেলর ধন্যবাদ জ্ঞাপন করেন এবং সবাইকে সুস্থ থাকার জন্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্তৃক প্রথমবারের মতো আয়োজিত এই অনলাইন প্রোগ্রামিং প্রতিযোগিতায় চট্টগ্রাম বিভাগের ১৫টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৫৭টি দল অংশগ্রহণ করছে। রাবিপ্রবি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ও প্রোগ্রামিং প্রতিযোগিতার আহ্বায়ক জুয়েল সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রোগ্রামিং প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অঞ্জন কুমার চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য (প্রশাসন) ড. প্রকাশ কান্তি চৌধুরী এবং রাবিপ্রবি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ধীমান শর্মা।

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ শামসুল আরেফিন গেস্ট অব অনার ও অনলাইন প্রোগ্রামিং প্রতিযোগিতার প্রধান বিচারক হিসেবে উপস্থিত ছিলেন। অনলাইনে অনুষ্ঠান সঞ্চালনা করেন রাবিপ্রবি সিএসই বিভাগের প্রভাষক ঋষিতা চাকমা। এছাড়াও অনলাইনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রোগ্রামিং প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান ঈদ-উল ফিতর এর পরে আয়োজন করা হবে।

ঢাকা, ৩ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।