২৫ মার্চ গণহত্যাকারীদের বাঙালি জাতি চিরদিন ঘৃণা করবে


Published: 2021-03-26 09:44:11 BdST, Updated: 2021-06-19 18:46:37 BdST

চবি লাইভ: ১৯৭১ এর ২৫ মার্চ নিরস্ত্র বাঙালির ওপর চালিত পাকিস্তানি হায়েনাদের নির্বিচারে গণহত্যা বিশ্ব ইতিহাসের এক কলংকজনক অধ্যায়। এ ন্যাক্কারজনক ও পৈশাচিক হত্যাযজ্ঞের জন্য কুখ্যাত হায়েনাদের বাঙ্গালী চিরদিন ঘৃণা করবে।

গণহত্যা দিবস স্মরণে ২৫ মার্চ (বৃহস্পতিবার) ২০২১ সন্ধ্যা সাড়ে ৬ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু চত্বরে আলোচনা সভা ও মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচিতে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শিরীণ আখতার।

ভিসি বলেন, এ অপশক্তির প্রেতাত্মারা অন্ধকারে ঘাপটি মেরে বসে আছে; সুযোগ পেলেই ছোবল মারবে। আমাদেরকে এ সকল অন্ধকারের অপশক্তির বিরুদ্ধে সজাগ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু তনয়া মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থেকে দেশের উন্নয়ন-অগ্রযাত্রায় সম্পৃক্ত হয়ে সকলকে স্ব স্ব অবস্থান থেকে কাঙ্খিত ভূমিকা রাখতে হবে।

উল্লেখ্য, গণহত্যা দিবস উপলক্ষে ২৫ মার্চ ২০২১ রাত ৯ টা থেকে ৯ টা ১ মিনিট পর্যন্ত সবধরণের বাতি বন্ধ রেখে ব্ল্যাকআউট পালন করা হয়। আয়োজিত অনুষ্ঠানে রেজিস্ট্রার, কলেজ পরিদর্শক, আবাসিক হলের প্রভোস্ট ও আবাসিক শিক্ষকবৃন্দ, বিভিন্ন বিভাগের সম্মানিত শিক্ষকবৃন্দ, প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দসহ বিভিন্ন পর্যায়ের সম্মানিত সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকা, ২৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।