মহানবী (সা:)কে কটূক্তি, চুয়েট শিক্ষার্থী আটক


Published: 2021-03-22 21:46:01 BdST, Updated: 2021-06-19 19:15:09 BdST

চুয়েট লাইভ: মহানবী হযরত মুহাম্মদ (সা:) কে কটূক্তি করার অভিযোগে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) এক শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (সা:) কে কটূক্তি করার অভিযোগে ওই শিক্ষার্থীকে আটক করা হয়। সোমবার ভোরে রাউজান ও সদরঘাট থানার পুলিশের যৌথ অভিযানে তাকে আটক করা হয়।

আটক ওই শিক্ষার্থীর নাম সৌরভ। সে নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার লতিফপুর গ্রামের জমিদার হাট এলাকার প্রয়াত কিরিট কুমার রায় চৌধুরীর ছেলে। তিনি চুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৫তম ব্যাচের শিক্ষার্থী।

জানা গেছে, গত ১৯ মার্চ চুয়েট আড্ডাবাজ পেজে দেয়া একটি স্ট্যাটাসের কমেন্টে মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেছিলেন সৌরভ। এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও সাধারণ মানুষের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

এবিষয়ে জানতে চাইলে রাউজান থানার ওসি আবদুল্লাহ আল হারুন বলেন, ‘মহানবীকে নিয়ে কটূক্তির বিষয়টি জানার সঙ্গে সঙ্গে ওই শিক্ষার্থীকে ধরতে অভিযানে নামে পুলিশ। ভোরে সদরঘাট ও রাউজান থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাকে আটক করে। তার বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে পাঠানো হবে।

ঢাকা, ২২ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।