"বঙ্গবন্ধুর একক নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে"


Published: 2021-03-07 16:42:02 BdST, Updated: 2021-04-15 15:14:52 BdST

কুবি লাইভ: বঙ্গবন্ধুর একক নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে এবং তাঁর কন্যা জননেত্রী শেখ হাসিনার একক নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধি লাভ করছে বলে মন্তব্য করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এমরান কবির চৌধুরী।

রোববার (৭ মার্চ) সকাল সাড়ে ১১টার দিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চ ভাষণ ও "বিশ্বপ্রামাণ্য ঐতিহ্য” দিবস উদযাপন উপলক্ষে সংক্ষিপ্ত এক আলোচনা সভায় তিনি একথা বলেন ।

লোকপ্রশাসন বিভাগের লেকচারার ফয়জুল ইসলাম ফিরোজের সঞ্চালনায় আলোচনা সভায় ভিসি বলেন, "আজকের তরুণদের বুকে আগুন জ্বলেনা। তরুণেরা শুধুমাত্র ফেইসবুকে সীমাবদ্ধ থাকে। আমাদের উচিত তাদেরকে এগিয়ে নেওয়া। তারুণ্যের শক্তিকে সঠিক ভাবে কাজে লাগাতে পারলে দেশকে এগিয়ে নেওয়া যাবে। যেমনটা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান করেছিলেন। তরুণদের সাথে নিয়ে তিনি বাংলাদেশ স্বাধীন করেছেন।"

তিনি আরো বলেন, "কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উজ্জ্বল ভবিষ্যৎ অপেক্ষা করছে। এগিয়ে যাবার অফুরন্ত সুযোগ রয়েছে। এগিয়ে যেতে হলে বাধা আসবেই। আমরা নিজেদের শক্তি, মেধা ও কাজের মধ্যে দিয়েসে বাধা অতিক্রম করব।"

এর আগে সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হওয়া র‌্যালির মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। র‍্যালিটি বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু ভাস্কর্যের সামনে এসে হয়। এরপর বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন ভিস প্রফেসর ড. এমরান কবির চৌধুরী। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতির পাদদেশেই সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মো. আসাদুজ্জামান, শিক্ষক সমিতির সভাপতি ড. শামিমুল ইসলাম, সাধারণ সম্পাদক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, বিভিন্ন অনুষদের ডিন, আবাসিক হলের প্রভোস্ট, বিভাগীয় প্রধান, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকা, ০৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএন//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।