চবিতে ধর্ষণ বিরোধী মশাল মিছিল


Published: 2020-10-07 20:11:44 BdST, Updated: 2020-10-22 04:14:00 BdST

চবি লাইভঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ধর্ষণ বিরোধী মশাল মিছিল করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।এসময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও বিভিন্ন প্রগতিশীল সংগঠনকে মিছিলের সাথে একাত্মতা প্রকাশ করতে দেখা যায়।

মিছিলটি বুধবার (৭ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট থেকে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে শুরু হয়। বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জয় বাংলা চত্বরে এসে সমাবেশের মাধ্যমে প্রতিবাদ মিছিলটি শেষ হয়।

এসময় বক্তারা বাংলাদেশে চলমান ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ এবং সরকারের আইনের ব্যার্থতা নিয়ে প্রশ্ন তোলেন।তারা বলেন,বাংলাদেশে বর্তমানে ধর্ষণ একটি নিয়মিত ঘটনা হয়ে দাঁড়িয়েছে।পাহাড়-সমতল কোথাও মানুষ নিরাপদ নয়।সরকারের আইন ব্যাবস্থার চরম অবনতিই ধর্ষণ বেড়ে যাওয়ার প্রধান কারণ।

এসময় বক্তারা ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড চাওয়ার পাশাপাশি দ্রুত বিচার ট্রাইবুনালের মাধ্যমে শাস্তি কার্যকরের দাবি জানানি।

মশাল মিছলে সাধারণ শিক্ষার্থীদের সাথে সংহতি জানিয়ে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মাইদুল ইসলাম, সমাজতত্ত্ব বিভাগের সাবেক শিক্ষার্থী রোজিনা বেগম, ছাত্র ইউনিয়ন চবি সংসদের সভাপতি গৌরচাঁদ ঠাকুর, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট (মার্ক্সবাদী) সাধারণ সম্পাদক সায়মা আক্তার নিশু, পাহাড়ি ছাত্র পরিষদের (ইউপিডিএফ) পক্ষ থেকে রোনাল চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের (জেএসএস) শ্রাবণ চাকমা প্রমুখ।

ঢাকা, ০৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজে//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।