জামানতের টাকা চাওয়ায় চবি ছাত্রীর গায়ে হাত


Published: 2020-01-20 20:54:10 BdST, Updated: 2020-02-22 04:19:42 BdST

চবি লাইভঃ এবার এক বাড়ির মালিকের বিরুদ্ধে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক ছাত্রী লাঞ্ছনা ও হেনস্থার অভিযোগ উঠেছে। ছাত্রীর দাবি বাড়ি ভাড়ার জামানত চাইতে গিয়ে বাড়ির মালিকের কাছে হেনস্তার শিকার হয়েছেন তিনি। ওই ছাত্রী বাড়ির মালিক নুরুল
ইসলামের বিরুদ্ধে হাটহাজারি থানায় মামলা দায়ের করেছেন। পুলিশ বিষয়টি তদন্ত করতে মাঠে নেমেছে।

ওই ছাত্রী জানান, বাড়ির মালিক তার গায়ে হাত তোলেন। আর জানিয়ে দেন আবার টাকা চাইতে আসলে লাশ হয়ে ফিরতে হবে। ভুক্তভোগী ওই ছাত্রী বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী।

সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাউথ ক্যাম্পাসের নিরিবিলি হাউজে বেলা ২টার দিকে
এই ঘটনা ঘটে। অভিযুক্ত বাড়ির মালিকের নাম নূরুল ইসলাম।

জানা গেছে, গতবছরের ডিসেম্বর মাসে ব্যাক্তিগত সমস্যার কারণ দেখিয়ে অভিযুক্ত মালিকের বাসা ছেড়ে নতুন বাসায় উঠেন ভুক্তভোগী ওই শিক্ষার্থী। নতুন বাসায় উঠার সময় জমাকৃত ৪ হাজার টাকা ফেরৎ নিতে গেলে তাকে ২ হাজার টাকা দিয়ে বাকি টাকা ১৫/২০দিন পর দিবে বলে জানায় বাড়ির মালিক।

পরে সোমবার টাকা নিতে গেলে টাকা পাবেনা বলে অস্বীকৃতি জানায় বাড়ির মালিক নুরুল ইসলাম। এসময় ভুক্তভোগী শিক্ষার্থী কারণ জানতে চাইলে তাকে মারধর করে। এক পর্যায়ে চুল ধরে টানা হেঁচড়া করে করে শরীরের বিভিন্ন স্থানে জখম করে ফেলে।

ভুক্তভোগী নিজেকে রক্ষায় চিৎকার চেঁচামেচি করলে অভিযুক্ত বাড়ির মালিক নুরুল ইসলাম ওই ছাত্রীর হাতে কামড় দেয়। এই সময় তাকে হত্যার উদ্দেশ্যে গলা চাপ দিয়ে ধরে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করে। ওই সময় শিক্ষার্থীর চশমা আছাড় মেরে ভেঙ্গে ফেলে।

পরে তাকে হত্যা করে লাশ গুম করবে বলে শাসায় ওই বাড়ির মালিক। এখবর ক্যাম্পাসে মুহূর্তেই ছড়িয়ে পড়লে তাকে আহত অবস্থায় তাঁর সহপাঠীরা এসে উদ্ধার করে এবং মেডিকেলে নিয়ে যায়।

এ ব্যাপারে অভিযুক্ত নূরুল ইসলাম ক্যাম্পাসলাইভকে জানান, আমি এসব কিছুই করি নাই। সে পুরো ঘটনাটি বানিয়েছে। ওই মালিক পুরো ঘটনাটাই অস্বীকার করেন এবং
কথা বলতে অনীহা প্রকাশ করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মনির হোসেন ক্যাম্পাসলাইভকে জানান, অভিযুক্ত ছাত্রী আমাদের কাছে এসেছিলো। উভয় পক্ষের কথা শুনে মনে হয়েছে দুপক্ষেরই দোষ আছে। তবে ভুক্তোভোগী ছাত্রী থানায় গিয়েছে এবং সে অনুযায়ী ব্যবস্থা হবে।

এ ব্যাপারে হাটহাজারি থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে নিশ্চিত করেছেন হাটহাজারি থানার এসআই আবুল বাশার। তিনি ক্যাম্পাসলাইভকে বলেন, এরকম একটি অভিযোগ পেয়েছি। শীগ্রই ব্যাবস্থা নেওয়া হবে।

ঢাকা, ২০ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।