চবিতে প্রতিবন্ধী ছাত্রকে মারধর, প্রতিবাদে মানববন্ধন


Published: 2019-11-13 16:52:23 BdST, Updated: 2019-12-11 22:51:25 BdST

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) এক দৃষ্টি প্রতিবন্ধীকে মারধরের অভিযোগ উঠেছে ছাত্রলীগের এক কর্মীর বিরুদ্ধে। এ হামলার প্রতিবাদে ও অভিযুক্ত রিফাতের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে প্রতিবন্ধী ছাত্রসমাজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (ডিসকু) শাখা।

মানববন্ধনে বক্তারা বলেন, 'ঘটনার দু'দিন পার হয়ে গেলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে অভিযুক্তের বিরুদ্ধে দৃশ্যমান কোন প্রদক্ষেপ নেয়া হয়নি। অবিলম্বে রিফাতকে গ্রেপ্তার করে বিশ্ববিদ্যালয় থেকে তার ছাত্রত্ব বাতিল না করলে আমরা আন্দোলন চালিয়ে যাব।পরবর্তীতে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে একদিনের মধ্যে শাস্তির ব্যবস্থা নেয়ার আশ্বাসে তারা মানববন্ধন কর্মসূচি প্রত্যাহার করে।

মানববন্ধনের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর এস এম মনিরুল হাসান বলেন, 'অভিযুক্তকে দেয়া কারণ দর্শানোর নোটিশের মেয়াদ আগামীকাল শেষ হবে। এর মধ্যে নোটিশের জবাব না পাওয়া গেলে আমরা তার বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা নেয়া হবে।

আইন বিভাগের শিক্ষার্থী মোসাদ্দেক হোসেন রাজুর সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, ইংরেজি বিভাগের রাশেদুল ইসলাম, আইন বিভাগের মো: আলামিন।

উল্লেখ্য, গত ১০নভেম্বর রাতে বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের মোড়ে নুর আলম স্টোরের সামনে শুক্কুর আলমকে মারধর করেন শাখা ছাত্রলীগের উপগ্রুপ বিজয়ের কর্মী ও ম্যানেজমেন্ট বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী রিফাত।

ঢাকা, ১৩ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।