চবিতে বগি ভিত্তিক রাজনীতি, কঠোর অবস্থানে কেন্দ্রীয় ছাত্রলীগ


Published: 2019-10-22 16:20:34 BdST, Updated: 2019-12-13 19:17:09 BdST

 

চবি লাইভঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দীর্ঘদিন ধরে চলে আসা বগি ভিত্তিক গ্রুপিং রাজনীতি সম্পূর্ণরূপে নিষিদ্ধ করা হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে নয়টায় কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক মোঃ আহসান হাবিব স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ ঘোষণা দেন। বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখায় শাটল ট্রেনের বগিভিত্তিক রাজনীতি নিষিদ্ধ থাকায় বিভিন্ন বগির নামে চিকামারা, টি-শার্ট, প্লেকার্ড ও বগির নামে স্লোগান সম্পূর্ণরূ নিষিদ্ধ করা হলো। চবি শাখার কোনো নেতাকর্মী এ আদেশ অমান্য করলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যাবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য ২০১৬ সালে অভ্যন্তরীণ কোন্দল, মারামারি ঠেকাতে শাটলের বগি ভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করে চবি ছাত্রলীগ। কিন্তু শাটলে বন্ধ থাকলেও বিশ্ববিদ্যালয়ে সক্রিয় ছিল দশ থেকে বারোটি গ্রুপ। এই বছর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষিত হওয়ার পর শাখা সভাপতি রুবেল হক রুবেল এবং সেক্রেটারি ইকবাল হোসেন টিপু বগি বন্ধ রেখে তাদের সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করেন।

প্রেস বিজ্ঞপ্তি

কিন্তু ২০১৯-২০ বর্ষের পরীক্ষা কে সামনে রেখে আবার বগি ভিত্তিক গ্রুপগুলোকে সক্রিয় দেখা যাচ্ছে। ক্যাম্পাসের সর্বত্র বিভিন্ন গ্রুপের চিকা, দেয়াল লিখন ইত্যাদি দেখা গিয়েছে।

এ ব্যাপারে জানতে চাওয়া হলে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল জানান, কেন্দ্র থেকে যেহেতু বগিভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করা হয়েছে সেহেতু আমি আশাবাদী যে সব নেতাকর্মীরাই কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রতি সম্মান প্রদর্শন করে বগিভিত্তিক কার্যক্রম বন্ধ রাখবে।

যদি কেউ সিদ্ধান্ত অমান্য করে বগিভিত্তিক কার্যক্রম চালিয়ে যায় তাহলে তার বিরুদ্ধে সাংগঠনিকভাবে সিদ্ধান্ত গ্রহন করা হবে।

ঢাকা, ২২ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।