কুবির ফার্মেসি বিভাগে নবীনবরণ


Published: 2018-11-06 18:49:45 BdST, Updated: 2018-11-17 23:50:29 BdST

কুবি লাইভ: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ফার্মেসি বিভাগের ৫ম ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের হলরুমে ফার্মেসি বিভাগের সহযোগী সংগঠন ‘কুমিল্লা ইউনিভার্সিটি ফার্মেসি সোসাইটি’ জমকালো এ অনুষ্ঠানের আয়োজন করে।

ফার্মেসি বিভাগের চেয়ারম্যান মো. এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন ড. একেএম রায়হান উদ্দিন। এছাড়াও উপস্থিত ছিলেন ফার্মেসি বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর সৈয়দ কৌশিক আহমেদ, বিভাগের লেকচারার ও অনুষ্ঠানের আহ্বায়ক সুমাইয়া হক চাঁদনী।

এছাড়াও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংঠনের নেতৃবৃন্দ ও ফার্মেসি বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা। সকালে বিভাগের নবীন শিক্ষার্থীদের (৫ম ব্যাচ) ফুলেল শুভেচ্ছায় বরণ করা হয়।

দুই পর্বে আয়োজিত এই অনুষ্ঠানের প্রথম পর্বে অনুষ্ঠানের প্রধান অতিথি, ড. একেএম রায়হান উদ্দিন বলেন, ফার্মেসি বিভাগের অর্জিত জ্ঞান মানব কল্যানে ব্যয় করে উন্নত মনুষ্যত্ব ধারণ করে দেশ ও মানবজাতির সেবা করতে হবে। এতেই ধন্য হবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়।

বিশেষ অতিথি বিশ্ববিদ্যালয়ে রেজিস্টার ও শিক্ষক সমিতির সভাপতি ড. আবু তাহের বলেন, বিশ্ববিদ্যালয়ে অন্যতম মেধাবীরা হল ফার্মেসি বিভাগের শিক্ষার্থীরা। তাদের প্রতি বিশ্ববিদ্যালয়ের বিশেষ নজর রয়েছেন। বিভাগের শিক্ষক সংকট দূর করতে এই মাসেই কমপক্ষে তিনজন শিক্ষক নিয়োগ দেওয়া হবে এবং ২০১৯ সালের ডিসেম্বরের মধ্যে ১৫ জন শিক্ষকের ব্যবস্থা করা হবে। বিশ্ববিদ্যালয়ের সদ্য পাশ হওয়া প্রকল্পে ফার্মেসি সহ পাঁচটি বিভাগের জন্য যন্ত্রপাতি ক্রয় বাবত পাঁচ কোটি করে পচিশ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি, ড. একেএম রায়হান উদ্দিন বলেন, ফার্মেসি বিভাগের অর্জিত জ্ঞান মানব কল্যানে ব্যয় করে উন্নত মনুষ্যত্ব ধারণ করবে। এতেই ধন্য হবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়।

 


ঢাকা, ০৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।