দ্বিতীয় মেয়াদে সিভাসুর ভিসি হলেন ড. গৌতম


Published: 2018-11-06 17:35:28 BdST, Updated: 2018-11-17 23:46:06 BdST

সিভাসু লাইভ: চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) উপাচার্য হিসেবে দ্বিতীয় মেয়াদে নিয়োগ পেয়েছেন বর্তমান ভিসি প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।

প্রেসিডেন্ট এবং চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) আচার্য অ্যাডভোকেট আবদুল হামিদ বিশ্ববিদ্যালয়টির ভিসি পদে দ্বিতীয় মেয়াদে তাকে চার বছরের জন্য নিয়োগ দিয়েছেন। ভিসি হিসেবে ৮ ডিসেম্বর বর্তমান মেয়াদ শেষে ৯ ডিসেম্বর থেকে দ্বিতীয় মেয়াদে সিভাসুর ভিসির দায়িত্ব গ্রহণ করবেন তিনি।

নিয়োগের বিষয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ ক্যাম্পাসলাইভকে জানান, প্রথম মেয়াদে দায়িত্ব পাওয়ার পর থেকে সিভাসুকে আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে নিরলসভাবে কাজ করেছি। দ্বিতীয় মেয়াদেও সে চেষ্টা অব্যাহত থাকবে।

এ সময় সিভাসুর ভিসি হিসেবে দ্বিতীয় মেয়াদে নিয়োগ দেওয়ার জন্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি। সিভাসুর অ্যানিম্যাল সাইন্স অ্যান্ড নিউট্রিশন বিভাগের প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ ১৯৬৩ সালে চাঁদপুর শহরে জন্মগ্রহণ করেন।

তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৫ সালে বি.এসসি ইন অ্যানিম্যাল হাজবেন্ড্রি (অনার্স), ১৯৮৬ সালে এম.এসসি ইন পোল্ট্রি নিউট্রিশন, ২০০৮ সালে হিউম্যান রিসোর্চ ম্যানেজমেন্ট বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েশন এবং ২০১২ সালে পোল্ট্রি নিউট্রিশন বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

তিনি বিশ্ববিদ্যালয়ের ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন হিসেবে ২ বছর দায়িত্ব পালন করেন। অ্যানিম্যাল সাইন্স ও নিউট্রিশন বিভাগে ৯ বছর বিভাগীয় প্রধান হিসেবে নিয়োজিত ছিলেন। শিক্ষকতার পাশাপাশি তিনি বিশ্ববিদ্যালয়ে সিন্ডিকেট, অ্যাকাডেমিক কাউন্সিল এবং ফিন্যান্স কমিটির সদস্য হিসেবে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেন।

 

 

ঢাকা, ০৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।