চবিতে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ, পাল্টাপাল্টি মামলা


Published: 2018-11-04 13:37:29 BdST, Updated: 2018-11-18 01:53:39 BdST

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় হাটহাজারী থানায় এক পক্ষের বিরুদ্ধে অন্য পক্ষ পাল্টাপাল্টি হত্যাচেষ্টার মামলা করেছে। এতে দুই মামলায় উভয় পক্ষের মোট ১৯ জন নেতা-কর্মীকে আসামী করা হয়েছে।

জানা যায়, হাটহাজারী মডেল থানায় সিক্সটি নাইন এবং ভিএক্স গ্রুপের ৮ জন কর্মীকে অভিযুক্ত করে হত্যাচেষ্টা মামলাটি দায়ের করেন সিএফসি গ্রুপের কর্মী ও সমাজতত্ত্ব বিভাগের ২০১৫-শিক্ষাবর্ষের আল-আমিন ভুঁইয়া। এই মামলার পর রাতে সিএফসি গ্রুপের ১৪ জনকে আসামি করে ও অজ্ঞাত ৩ জনের নামে পাল্টা মামলাটি দায়ের করেন ভিএক্স গ্রুপের কর্মী ইংরেজী বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের আবু হেনা রনি।

মামলার বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বেলাল উদ্দিন জাহাঙ্গীর।

বিবাদমান দুই পক্ষের মধ্যে সিএফসি গ্রুপ প্রয়াত নগর আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দীন চৌধুরীর অনুসারী। অন্যদিকে সিক্সটি নাইন এবং ভিএক্স গ্রুপ সিটি মেয়র আজম নাছির উদ্দিনের অনুসারী।

সিএফসি গ্রুপের আল-আমিন বাদী হয়ে দায়ের করা মামলায় অভিযুক্তরা হলেন, বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আনোয়ার হোসেন শুভ, মার্কেটিং বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শ্রাবণ মিজান, আইন বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের মিজান সাইক, বন ও পরিবেশবিদ্যা ইন্সটিটিউটের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের সাঈদ করিম মুগ্ধ, লোক প্রশাসন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শাহিব তানিম, নৃবিজ্ঞান বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের আল আমিন শান্ত, আইন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ফোরকানুল আলম এবং পদার্থবিদ্যা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শফিকুল ইসলাম শাওন।

অন্যদিকে ভিএক্স গ্রুপের কর্মী আবু হেনা রনি বাদী হয়ে দায়ের করা মামলায় অভিযুক্তরা হলেন, জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের আব্দুল্লাহ আল নাহিয়ান রাফি, সমাজতত্ত্ব বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মো. আল আমিন ভূঁইয়া, লোক প্রশাসন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ইমরান হোসেন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের কনক সরকার, পরিসংখ্যান বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের পিয়াস সরকার। আইন বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের মির্জা খবির সাদাফ, সমাজতত্ত্ব বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের আরিফুল ইসলাম, লোক প্রশাসন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের প্রান্ত মল্লিক, সংস্কৃত বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের সন্দ্বীপ বিশ্বাস, রাজনীতি বিজ্ঞান বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মোহন খান এবং একই বর্ষের আরবী বিভাগের অলি উল্লাহ।

 

 

 

ঢাকা, ৪ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।