জাপানে কর্মজীবন শুরু করার চমৎকার সুযোগ


Published: 2022-01-11 20:48:33 BdST, Updated: 2022-01-19 07:24:41 BdST

লাইভ প্রতিবেদক: আপনি কি একজন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক অথবা সফটওয়্যার ইঞ্জিনিয়ার? আপনি কি জাপানে চাকরির সুযোগ খুঁজছেন যা আপনার দক্ষতা এবং জ্ঞানকে উন্নত করবে? আর খুঁজতে হবে না কারণ বি-জেট তার ১০তম ব্যাচের জন্য আবেদন প্রক্রিয়া শুরু করেছে।

আপনার যদি আগ্রহ থাকে এবং সফটওয়্যার ইঞ্জিনিয়ারিংয়ের জন্য সঠিক দক্ষতা এবং শিক্ষাগত যোগ্যতা থাকে, তাহলে আপনি জাপানে কর্মজীবন শুরু করার চমৎকার সুযোগ পাবেন! বর্তমানে জাপানে সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারদের অনেক চাহিদা রয়েছে, যা জাপানে কর্মজীবন শুরু করার অন্যতম প্রধান কারণ।

বাংলাদেশ-জাপান আইসিটি ইঞ্জিনিয়ার্স ট্রেনিং (বি-জেট) প্রোগ্রাম হল একটি দক্ষতা উন্নয়ন প্রোগ্রাম যা ২০১৭ সালে আইসিটি গ্র্যাজুয়েটদের জন্য চালু করা হয়েছিল যারা জাপানের পাশাপাশি জাপান ভিত্তিক বাংলাদেশী সফ্টওয়্যার কোম্পানিগুলিতে তাদের কর্মজীবন শুরু করতে আগ্রহী।

বি-জেট প্রোগ্রামের ১ম পর্বে, ১৮৬ জন প্রশিক্ষণার্থী ইতিমধ্যে জাপানে চাকরি পেয়েছে ২৬৫ জনের মধ্যে। জাপানের চাকরির নিয়োগের হার ৭০% এর উপরে এবং সামগ্রিক চাকরির হার ৯৮%। বি-জেট প্রোগ্রাম ৯ম ব্যাচের সাথে তার ২য় পর্ব শুরু করেছে। বি-জেট এখন ২য় পর্বের অধীনে, ১০ তম ব্যাচের জন্য আবেদন প্রক্রিয়া শুরু করতে যাচ্ছে।

বি-জেট'র পাঁচ মাসের প্রশিক্ষণ কর্মসূচিতে, প্রশিক্ষণার্থীদের জাপানি ভাষা শেখানো হয়, তাদের আইটি দক্ষতা বৃদ্ধি করা হয় এবং জাপানি কোম্পানিগুলির কাছে তাদের আরও আকর্ষণীয় করে তুলতে জাপানি রীতিনীতি এবং সংস্কৃতি অনুশীলন করা হয়। বেশিরভাগ শিক্ষার্থী প্রশিক্ষণের তৃতীয় মাসের মধ্যে জাপানি কোম্পানি থেকে চাকরির অফার পেয়ে যায়।

আরও বিস্তারিত তথ্য এবং আবেদন করতে নিচের লিঙ্কে ক্লিক করুন:
https://forms.gle/h28DjJg78hAg7BKK9

আবেদনের শেষ তারিখ: ৩১ জানুয়ারি পর্যন্ত আবেদন করা যাবে।

ঢাকা, ১১ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।