Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

বশেমুরবিপ্রবিতে 'বঙ্গবন্ধু ও বাংলাদেশ' বই পাঠ প্রতিযোগীতার নিবন্ধন

প্রকাশিত: ২ মে ২০২০, ০৩:১০

বশেমুরবিপ্রবি লাইভ: লকডাউন ও কোয়ারেন্টাইনের বিরক্তিকর সময়ে জ্ঞানের ভাণ্ডারকে সমৃদ্ধ করার লক্ষ্যে "বই পড়ুন আলোকিত জীবন গড়ুন" স্লোগান নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যাল প্রেস ক্লাবের উদ্যোগে আয়োজন করা হয়েছে বঙ্গবন্ধু ও বাংলাদেশ বই পাঠ প্রতিযোগীতা-২০২০।

বশেমুরবিপ্রবি প্রেস ক্লাবের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রতিযোগিতায় বশেমুরবিপ্রবির সাবেক ও চলমান শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে।

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য প্রত্যেক শিক্ষার্থীকে বিনামূল্যে নিবন্ধন করতে হবে। নিবন্ধনের জন্য ফোনের মেসেজ অপশন গিয়ে প্রতিযোগীর নাম, বিভাগ ও বশেমুরবিপ্রবি লিখে ০১৭৫৬-৬১৪৯৬৯ নাম্বারে, ১৮ মে ২০২০ খ্রিষ্টাব্দের মধ্যে পাঠাতে হবে। প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে ২০ মে সন্ধ্যা ৭ টা থেকে রাত ৮ টা পর্যন্ত।

প্রতিযোগিতায় জাতির পিতা শেখ মুজিবুর রহমান রচিত 'অসামাপ্ত আত্মজীবনী' ও 'কারাগারের রোজনামচা' এবং বিশিষ্ট শিক্ষাবিদ ও সাহিত্যিক নিলীমা ইব্রাহীম রচিত 'আমি বীরাঙ্গনা বলছি' বইসমূহ থেকে মোট ৬০ টি এমসিকিউ প্রশ্ন করা হবে।

প্রতিযোগীতা শুরু হওয়ার পূর্বে প্রতিযোগীকে প্রশ্নের লিঙ্ক মেসেজ করে পাঠানো হবে এবং পাঠানোর ঠিক ৬০ মিনিট পর উত্তর জমা দিতে হবে। সঠিক উত্তরের ভিত্তিতে শীর্ষ ৫ জন প্রতিযোগীকে বশেমুরবিপ্রবি প্রেস ক্লাবের পক্ষ থেকে আকর্ষণীয় পুরস্কারে পুরস্কৃত করা হবে।

প্রতিযোগীতার ব্যাপারে বশেমুরবিপ্রবি প্রেস ক্লাবের সভাপতি তারিক লিটু বলেন, করোনার কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ এবং সবাই গৃহ বন্ধি। এমতাবস্থায় শিক্ষার্থীদের অবসর সময়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনদর্শন এবং স্বাধীন বাংলাদেশের ইতিহাস পাঠ করার মাধ্যমে দেশ ও দেশের মানুষের সেবায় তাদেরকে উজ্জ্বীবিত করার প্রত্যয়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ বই পাঠ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

শুধু তাই নয় আমাদের বই পাঠ প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে বই পাঠের প্রতি আগ্রহ ও সৃজনশীলতা বৃদ্ধি পাবে তাই বশেমুরবিপ্রবির সকল শিক্ষার্থীকে উক্ত প্রতিযোগিতায় স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করার আহ্বান করছি।

ঢাকা, ০১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ