Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

‍‌‌‌''বিশ্ববিদ্যালয় অস্থিতিশীল করার অপপ্রয়াস সহ্য করা হবে না''

প্রকাশিত: ১ জুলাই ২০১৮, ২৩:০৬

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসি প্রফেসর ড. আখতারুজ্জামান বলেছেন অস্থিতিশীল করার কোনোরকম অপপ্রয়াস সহ্য করা হবে না। যেই এসব কাজ করবে আমরা তার বিরুদ্ধে ব্যববস্থা নেয়া হবে ।

রোববার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯৭তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ভিসি এসব কথা বলেন।

উল্লেখ্য শনিবার কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগ অতর্কিতে হামলা করে। এতে গোয়েন্দা সংস্থার এক সদস্যসহ অন্তত ১০জন আহত হন। কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর গুরুতর আহত হয়ে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন।

ভিসি বলেন, বিশ্ববিদ্যালয় প্রক্টরকে একটি প্রতিবেদন দিতে বলেছি। প্রতিবেদন অনুসারে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোনো রকম শৃঙ্খলা পরিপন্থী তৈরি করার অপপ্রয়াস সহ্য করব না। আমি এই বিষয়গুলো জানব। জানার পরে দেখব। আমাদের প্রক্টর এবং প্রক্টরিয়াল টিম বিষয়গুলো দেখবে।

ভিসি কোটা প্রসঙ্গে বলেন, প্রধানমন্ত্রী কোটা নিয়ে সুস্পষ্টভাবে অনেকগুলি কথা বলেছেন। আশা করি সে বিষয়ে কোনো বিভ্রান্তি থাকবে না।

তিনি বলেন, আমাদের মনে রাখতে হবে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে কোনো রকম অস্থিতিশীল পরিবেশের প্রথম এবং প্রধান শিকার হয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং তার পরিবার।

এসময় যেকোনো অপ্রীতিকর পরিবেশের সাথে যেন কেউ যুক্ত না হয় সেজন্য শিক্ষার্থী এবং তাদের পরিবারকে আহ্বান জানান তিনি।


ঢাকা, ০১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)/এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ